ক্যাটাগরি: খেলাধুলাসারাদেশ

বাস্কেটবল প্রশিক্ষণ নিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন চাঁদপুরের ৩ ছাত্রী

বাস্কেটবল প্রশিক্ষণ নিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছে চাঁদপুরের একই শিক্ষাপ্রতিষ্ঠানের তিন শিক্ষার্থী। আগামী ১৪ জুন দেড় মাসের প্রশিক্ষণ নিতে দেশ ছাড়বে তারা। প্রশিক্ষণার্থীরা হলো– চাঁদপুর সদরের মৈশাদী গ্রামের বীরপ্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির একাদশ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার, সদ্য এসএসসি পাস করা ইতি আক্তার এবং নবম শ্রেণির ফারহানা আক্তার।

চাঁদপুর বাস্কেটবল একাডেমির সভাপতি মনোয়ার হোসেন চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বাস্কেটবল স্পোর্টস ভিজিটর প্রোগ্রাম-২০২৪-এর আওতায় দেশি বলার্সের ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে পাঁচ নারী শিক্ষার্থীকে বাস্কেটবল খেলার উচ্চতর প্রশিক্ষণের জন্য চূড়ান্ত করা হয়। তার মধ্যে তিনজনই বীরপ্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির শিক্ষার্থী।

মনোয়ার হোসেন চৌধুরী বলেন, আমরা চাঁদপুর বাস্কেটবল একাডেমির সাধারণ সম্পাদক নূরুল আমিন আকাশের নেতৃত্বে বিভিন্ন কোচের সহযোগিতায় এই তিন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়ে দেশের বিভিন্ন প্রতিযোগিতায় পাঠাই। পরবর্তী সময়ে দেশি বলার্স তাদের তিনজনকে যুক্তরাষ্ট্রে দেড় মাসের উচ্চতর প্রশিক্ষণের সুযোগ করে দেয়। ইতোমধ্যে তাদের ভিসা নিশ্চিত হয়েছে।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী দলের ক্যাপটেন সুমাইয়া আক্তার বলে, আমরা তিনজনই গ্রামে বসবাস করি। বীরপ্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমি থেকে আমরা বাস্কেটবল প্রশিক্ষণ নিতে যুক্তরাষ্ট্রে যেতে পারব, এমনটা স্বপ্নেও কল্পনা করিনি। আমাদের তিনজনের কারও পরিবারের কেউ কখনও এভাবে যুক্তরাষ্ট্র যাওয়ার জন্য সক্ষমতা রাখে না। এ জন্য আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান বীরপ্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির কাছে কৃতজ্ঞ আমরা। কৃতজ্ঞ চাঁদপুর বাস্কেটবল একাডেমির কাছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার