ক্যাটাগরি: জাতীয়

হাসপাতালে ডাক্তারদের অবহেলা সহ্য করব না: স্বাস্থ্যমন্ত্রী

সরকারি হাসপাতালে ডাক্তারদের অবহেলা সহ্য করবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, কারো গাফিলতির জন্য একটা মানুষের জীবন চলে যাবে এটা নিয়ে দুইবার চিন্তা করার কোনো সুযোগ নেই।

রোববার (০৯ মার্চ) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে অংশ নিয়ে তিনি এ হুঁশিয়ারি দেন। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা। বিএসআরএফ’র সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব।

কর্মস্থলে ডাক্তারদের অনুপস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সিলেটে যাদেরকে কর্মস্থলে অনুপস্থিত পেয়েছি, সঙ্গে সঙ্গে সাসপেন্ড করেছি। আমার পরিকল্পনা আছে, ঢাকার বাইরে কিছু হাসপাতালে যাব। মুশকিল হলো কি, কোনো না কোনভাবে সবাই জেনে যায় আমি আসব! কারণ একজন মন্ত্রী যখন কোথাও যায় তার প্রটোকল এমন থাকে…আমি বলছিলাম দরকার হলে আমি সিএনজি করে চলে যাই। তাও যাই।

মন্ত্রী বলেন, তবে আমি এ একটা কাজ করি। ধরুন আমি রংপুর যাব, রংপুর গিয়ে প্রথম দিনই হাসপাতালে যাব না। হঠাৎ করে ওইখানে গিয়ে ডিসিশন নিয়ে আমি হাসপাতালে যাব।

মন্ত্রী আরও বলেন, চিকিৎসা এমন একটি বিষয়, এখানে নেগ্লেজেন্সি কিংবা গাফিলতি করলে একটা মানুষের জীবন চলে যায়। সুতরাং এখানে দুইবার চিন্তা করার কোনো সুযোগ নেই। এ ব্যাপারে কোনো গাফিলতি বা কোনো নেগ্লেজেন্সি আমি সহ্য করবো না।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার