ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

ওয়ালটন স্মার্ট ফ্রিজে ‘এআই ডক্টর’ ফিচার সংযোজন

ওয়ালটনের রিসার্চ অ্যান্ড ইনোভেশন টিমের প্রকৌশলীরা গবেষণার মাধ্যমে ওয়ালটন ফ্রিজে নিত্য নতুন উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার যুক্ত করছে। তাদের পরিশ্রমে দেশে ওয়ালটনই প্রথম স্মার্ট ফ্রিজে যুক্ত করেছে নিজস্ব উদ্ভাবিত ‘এআই ডক্টর’ ফিচার।

এর মধ্য দিয়ে উদ্ভাবনী প্রযুক্তির স্মার্ট ফ্রিজ উৎপাদনে আরও এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। পাশাপাশি ওয়ালটন স্মার্ট ফ্রিজের গ্রাহকেরা এখন আরও উন্নত ও দ্রুত বিক্রয়োত্তর সেবা পাবেন।

ওয়ালটন স্মার্ট ফ্রিজে ‘এআই ডক্টর’ ফিচার সংযোজন উপলক্ষে আজ রবিবার (৯ জুন) সকাল সাড়ে ১১টায় রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন করপোরেট অফিসের কনফারেন্স হলে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নতুন এ উদ্ভাবনী ফিচারের বিস্তারিত তুলে ধরা হয়।

এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন প্লাজার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রায়হান, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ইভা রিজওয়ানা নিলু, শোয়েব হোসেন নোবেল ও মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ইবনে ফজল শায়েখুজ্জামান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইউসুফ আলী ও হুমায়ুন কবীর, চিফ মার্কেটিং অফিসার দিদারুল আলম খান, ওয়ালটন ফ্রিজের চিফ বিজনেস অফিসার (সিবিও) তাহসিনুল হক, ডেপুটি সিবিও আনিসুর রহমান মল্লিক, ফ্রিজ রিসার্চ অ্যান্ড ইনোভেশন (আরঅ্যান্ডআই) বিভাগের প্রধান আজমল ফেরদৌস বাপ্পী ও ডেপুটি হেড আব্দুল মালেক, প্রোডাক্ট ম্যানেজার শহীদুল ইসলাম রেজা, ব্র্যান্ড ম্যানেজার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে ওয়ালটন ফ্রিজের সিবিও তাহসিনুল হক বলেন, গ্রাহকদের হাতে বিশ্বমানের পণ্য তুলে দেয়ার পাশাপাশি দ্রুত এবং সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ ওয়ালটন। তাই ব্যাপক গবেষণার মাধ্যমে ফ্রিজে প্রতিনিয়ত নিত্য নতুন উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার যুক্ত করছে ওয়ালটনের রিসার্চ অ্যান্ড ইনোভেশন টিমের প্রকৌশলীরা। তাঁদের অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশে প্রথম স্মার্ট ফ্রিজে নিজস্ব উদ্ভাবিত ‘এআই ডক্টর’ ফিচার সংযোজন করতে সক্ষম হয়েছে ওয়ালটন। এর ফলে ওয়ালটন স্মার্ট ফ্রিজের গ্রাহকেরা এখন আরো উন্নত ও দ্রুত বিক্রয়োত্তর সেবা পাবেন। পাশাপাশি উদ্ভাবনী প্রযুক্তির স্মার্ট ফ্রিজ উৎপাদনে বাংলাদেশ এক বিশাল মাইলফলক অর্জন করলো।

এআই ডক্টর ফিচারের বিস্তারিত তুলে ধরে ওয়ালটন ফ্রিজ আরঅ্যান্ডআই বিভাগের প্রধান আজমল ফেরদৌস বাপ্পী বলেন, এআই ডক্টর ফিচার ওয়ালটন আরঅ্যান্ডআই টিমের নিজস্ব উদ্ভাবন। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বেজড এই ফিচারটি ডেভলপ, ডাটা অ্যানাইলিস ইত্যাদি নিয়ে আমাদের আরঅ্যান্ডআই টিমের প্রকৌশলীরা প্রায় দুই বছর ধরে কাজ করেছে। আজ আনুষ্ঠানিকভাবে এইআই ডক্টর ফিচার উদ্বোধনের মধ্য দিয়ে তাদের সেই অক্লান্ত পরিশ্রম স্বার্থকতা পেলো।

তিনি জানান, এআই ডক্টর ফিচারের মাধ্যমে ফ্রিজ ওয়াইফাই এ সংযুক্ত থাকলেই তার বিভিন্ন সেন্সর থেকে প্রতিনিয়ত পাঠানো তথ্যগুলো এনালাইসিস করবে। আর সেট করা স্ট্যান্ডার্ড এর সাথে ওই সব প্রাপ্ত তথ্যের সামান্যতম ভেরিয়েশন হলে তৎক্ষনাৎ এআই ডক্টর স্বয়ংক্রিয়ভাবে তা ঠিক করার চেষ্টা করবে। যদি না পারে, এআই ডক্টর গ্রাহকের বাসার নিকটতম সার্ভিস সেন্টারে নোটিফিকেশন পাঠিয়ে দিবে। নোটিফিকেশন পাওয়ার সঙ্গে সঙ্গে কাস্টমার কেয়ার সার্ভিসের প্রতিনিধি গ্রাহকের সাথে যোগাযোগ করে বাসায় গিয়ে সমস্যা সমাধান করে দিবে। ফলে গ্রাহক ফ্রিজের কোন অস্বাভাবিকতা বোঝার অনেক আগেই পেয়ে যাবেন প্রয়োজনীয় বিক্রয়োত্তর সেবা।

অনুষ্ঠানে জানানো হয়, যেসকল গ্রাহকেরা ইতোমধ্যে ওয়ালটনের আইওটি বেজড স্মার্ট ফ্রিজ ব্যবহার করছেন, তাদের ওই সব ফ্রিজেও এআই ডক্টরের সুবিধা পাবেন। তাদের ফ্রিজগুলো ইন্টারনেট সংযোগের আওতায় আসা মাত্রই স্বয়ংক্রিয়ভাবে এআই ডক্টর ফিচার আপডেট হয়ে যাবে। ইতোমধ্যে সারা দেশে ওয়ালটনের কয়েক সহস্রাধিক গ্রাহকের স্মার্ট ফ্রিজ ‘এআই ডক্টর’ সুবিধার আওতাভূক্ত হয়েছে। বর্তমানে ওয়ালটনের আইওটি বেজড ৫টি মডেলের স্মার্ট ফ্রিজ বাজারে পাওয়া যাচ্ছে। এই বছরের মধ্যে আরও ৬টি নতুন মডেলের স্মার্ট ফ্রিজ বাজারে ছাড়বে।

ওয়ালটন ফ্রিজে ক্রেতারা পাচ্ছেন ১ বছরের রিপ্লেসমেন্টসহ কম্প্রেসরে ১২ বছরের গ্যারান্টি এবং ৫ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবার সুবিধা। এছাড়া রয়েছে আইএসও সনদপ্রাপ্ত দেশব্যাপী বিস্তৃত ৮০টিরও বেশি সার্ভিস সেন্টার থেকে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা

এসএম

শেয়ার করুন:-
শেয়ার