ক্যাটাগরি: আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশিসহ আটক ২৯

মালয়েশিয়ার পেরাক রাজ্যে ১৬ ঘণ্টা অভিযান চালিয়ে ২৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে স্থানীয় অভিবাসন বিভাগ। আটককৃতদের মধ্যে ১২ জন বাংলাদেশিও রয়েছেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫৬ জন কর্মকর্তার অংশগ্রহণে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হওয়া ১৬ ঘণ্টার অভিযানে ১০০ জন অভিবাসীর কাগজপত্র যাচাই-বাছাই শেষে ২৯ জনকে আটক করা হয়েছে বলে জানান পেরাক অভিবাসন বিভাগের পরিচালক মীওর হিজবুল্লাহ।

তিনি বলেন, যেসব অপরাধ সংঘটিত হয়েছে তার মধ্যে রয়েছে ৬(১)(সি) ধারা, যা বৈধ পাস ছাড়া মালয়েশিয়ায় প্রবেশ এবং ধারা ১৫(১)(সি) যা, বৈধ পাসের মেয়াদ শেষ হওয়ার পর মালয়েশিয়ায় অবস্থান সংক্রান্ত। আর অপরটি ১৯৬৩ সালের ইমিগ্রেশন রেগুলেশনের ৩৯ (বি) এর অধীনে একটি অপরাধ, যা জারি করা পাসের শর্ত লঙ্ঘন।

আটককৃতদের মধ্যে ১২ জন বাংলাদেশি ছাড়াও ৮ জন ইন্দোনেশিয়ান, ৯ জন মিয়ানমারের নাগরিক রয়েছেন। আটককৃতদের অভিবাসীদের নাম ও পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

এছাড়া আটক স্থানীয় এক ব্যক্তিকে ধারা ৫৬ (১) (ডি) অনুযায়ী অবৈধ বিদেশিদের আশ্রয় দেওয়ার অপরাধে অভিযুক্ত করা হয়েছে।

মীওর হিজবুল্লাহ বলেন, ১৭ থেকে ৫৩ বছর বয়সী যাদের আটক করা হয়েছে তাদের পরবর্তী পদক্ষেপের জন্য ইপোহ ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

যেকোনো নিয়োগকর্তা বা ব্যক্তি যদি অবৈধ অভিবাসীকে ব্যবসায়িক প্রাঙ্গণে নিয়োগ করে অথবা সুরক্ষা দেয় তাহলে ওইসব নিয়োগকর্তার বিরুদ্ধে আদালতে মামলাসহ কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন অভিবাসন বিভাগের পরিচালক।

শেয়ার করুন:-
শেয়ার