ব্যাংক এশিয়ার ক্ষুদ্র বিমা চুক্তির আওতায় প্রথম দাবি পরিশোধ করলো গার্ডিয়ান লাইফ

ব্যাংক এশিয়ার ক্ষুদ্র বিমা চুক্তির আওতায় প্রথম দাবি পরিশোধ করলো গার্ডিয়ান লাইফ
ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে গৃহীত ঋণের প্রথম বিমা দাবি পরিশোধ করেছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। সম্প্রতি ‘দুঃখজনকভাবে’ ওই গ্রাহকের মৃত্যু হলে ক্ষুদ্র বিমা চুক্তির আওতায় বিমা দাবি পরিশোধ করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গার্ডিয়ান লাইফের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এজেন্ট ব্যাংকিং বাংলাদেশের অর্থনৈতিক অন্তর্ভুক্তির অগ্রযাত্রায় একটি নতুন, শক্তিশালী এবং ব্যাপক-ভিত্তিক ব্যাংকিং প্রক্রিয়া। গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী এবং এ জনগোষ্ঠীর কাছে ব্যাংকিং সেবাকে আরো সহজ, নিরাপদ করতে ব্যাংক এশিয়ার উদ্যোগে ২০১৪ সালে বাংলাদেশে এ সেবার যাত্রা শুরু হয় যা এখন দেশের বৃহত্তম এজেন্ট ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। প্রান্তিক কৃষক, ক্ষুদ্র উদ্যোক্তা সহ সকলে এজেন্ট ব্যাংকিং এর কল্যাণে সহজেই ঋণ সুবিধা পাচ্ছে এবং ঋণ গ্রহীতাদের জীবন নিরাপদ করতে ২০১৯ সালের জানুয়ারিতে যুক্ত হয়েছে গার্ডিয়ান লাইফ ক্ষুদ্র বিমা সেবা।

এই চুক্তির আওতায় ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর ঋণ গ্রহীতাগণ গার্ডিয়ান লাইফ এর জীবন বিমা সেবার আওতাভুক্ত জানিয়ে গার্ডিয়ান লাইফ বলছে, এই বিমা সেবা ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং কার্যক্রমকে আরো ত্বরান্বিত করে চলেছে।

এরই ধারাবাহিকতায় গার্ডিয়ান লাইফ এর বীমা সুবিধার আওতায় থেকে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে প্রান্তিক জনগন ক্ষুদ্র ঋণ গ্রহণ করছে। এর মধ্যে দুর্ভাগ্যজনকভাবে একজন ঋণ গ্রহীতা মৃত্যুবরণ করেন। গার্ডিয়ান লাইফের সাথে ক্ষুদ্র বিমা সেবার আওতায় থাকায় ঋণের সম্পূর্ণ বকেয়া টাকা গার্ডিয়ান লাইফ পরিশোধ করে ব্যাংক এশিয়াকে। এর ফলশ্রুতিতে ঋণ গ্রহিতার পরিবার মুক্ত হয়েছে ঋণের বোঝা থেকে।

এই বিমা দাবিটি উক্ত চুক্তির আওতায় সর্বপ্রথম হওয়ায় আনুষ্ঠানিকভাবে ব্যাংক এশিয়াকে দাবিটি প্রদান করা হয় বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। অনুষ্ঠানে ঋণগ্রহীতার নমিনি রবিন মাহমুদ এবং ব্যাংক এশিয়ার পক্ষে উপস্থিত ছিলেন অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট, হেড অফ স্মল বিজনেস ইফতেখার আহমেদ, ফাস্ট অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট ইশতিয়াক আহমেদ রাহাত, রিলেশনশিপ ম্যানেজার সালেহ আহমেদসহ উচ্চ পদস্থ অন্যান্য আরো কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

গার্ডিয়ান লাইফের পক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ সাজ্জাদুল করিম, ভাইস প্রেসিডেন্ট মো. তৌহিদুল ইনলাম, সিনিয়র অফিসার ইরতিফা বিনতে জালাল, অফিসার মো. তওহিদুর রহমান, অন্তরা ভট্টাচার্য্য প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন