ক্যাটাগরি: জাতীয়

শেষ দিনে রেলের ৩৭ হাজার আসনের টিকিট বিক্রি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে শেষ দিনের মতো ট্রেনের টিকিট অগ্রিম বিক্রি করেছে বাংলাদেশ রেলওয়ে। বৃহস্পতিবার (৬ জুন) বিক্রি করা হয়েছে ১৬ জুনের বিভিন্ন ট্রেনের টিকিট। এদিন সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সাড়ে আট ঘণ্টায় ঢাকা থেকে সাড়ে ২৪ হাজারের বেশি আসনের টিকিট বিক্রি হয়েছে। আর সারাদেশে বিক্রি হয়েছে ৩৭ হাজারের বেশি আসনের টিকিট।

বাংলাদেশ রেলওয়ের টিকিট বিক্রির সহযোগী প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ভিনসেন জেভির একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্রের তথ্যমতে, সকাল ৮টায় টিকিট বিক্রি শুরুর পর থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সারা দেশে আন্তঃনগর ট্রেনের ৩৭ হাজার ৪১০টি আসনের টিকিট বিক্রি হয়েছে। এ দিনের জন্য সারাদেশে ট্রেনের মোট আসন সংখ্যা এক লাখ ৪৮ হাজার ৩৩৯টি।

এদিকে শুধু ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ২৪ হাজার ৫৪৩টি আসনের টিকিট বিক্রি হয়েছে। এ দিন ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের ট্রেনের আসন সংখ্যা ৩০ হাজার ৩৯৯টি। পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিটের জন্য সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে ৬৪ লাখবার ওয়েবসাইটে হিট করেছেন টিকিট প্রার্থীরা। অন্যদিকে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিটের জন্য দুপুর ২টা থেকে আড়াই মধ্যে ৫৭ লাখবার ওয়েবসাইটে হিট করেছেন টিকিট প্রার্থীরা।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১৭, ১৮ ও ১৯ এপ্রিলের টিকিট বিক্রয় করা হবে। যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ আসনের টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার