সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১১ ১৫:১০:৫৭, আপডেট: ২০২০-১১-১১ ১৫:১১:২২

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে আজ টাকার অংকে সামান্য লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭১০ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, দর কমেছে ১৮৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৮টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৭৫ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫০ কোটি ১৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯২৫ কোটি ১১ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।