ক্যাটাগরি: পুঁজিবাজার

লভ্যাংশ পুর্নবিবেচনায় বৈঠক করবে রূপালী ব্যাংক

৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত লভ্যাংশ সংক্রান্ত তথ্য পুর্নবিবেচনায় বৈঠক করবে পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান রূপালী ব্যাংক পিএলসি। আগামী ৮ জুন সকাল ১১টায় পরিচালনা পর্ষদের এ সভা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৬ জুন) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সভায় লভ্যাংশ সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে করা বৈঠকের বিষয়ে আলোচনা হবে। এর আগে গত ২ মে ডিএসই ওয়েবসাইটে লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানায় রূপালী ব্যাংক। এতে বলা হয়, ব্যাংকটি ২০২৩ হিসাববছরের জন্য বিনিয়োগকারীদের কোন লভ্যাংশ দেবে না।

যদিও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বিএসইসির হস্তক্ষেপে বিনিয়োগকারীদের স্বার্থে লভ্যাংশ দেবে রূপালী ব্যাংক। এ বিষয়ে ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে আলোচনা করেছেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

জানা যায়, উভয় পক্ষের আলোচনা শেষে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার্থে এবং পুঁজিবাজারের উন্নয়নে রূপালী ব্যাংকের পর্ষদ লভ্যাংশ দেওয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে ব্যাংকটি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার