ক্যাটাগরি: খেলাধুলা

আবারও নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব

টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে গেল সপ্তাহে শীর্ষস্থান খুইয়েছিলেন সাকিব আল হাসান। তবে সম্রাজ্য পুনরুদ্ধারে বেশি সময় অপেক্ষা করতে হলো না টাইগার এই অলরাউন্ডারকে। ওয়ানিন্দু হাসারাঙ্গার কাছে হারানো জায়গা ফিরে পেলেন সাকিব।

বিশ্বকাপের আগমুহূর্তে টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে সাকিবের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠেছিলেন লঙ্কান ওয়ানিন্দু হাসারাঙ্গা।

আর গত সপ্তাহে সাকিবকে পেছনে ফেলে এককভাবে টি-টোয়েন্টির শীর্ষ অলরাউন্ডার হন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যর্থতার পর দুইয়ে নেমে গেছেন হাসারাঙ্গা। আর কোনো ম্যাচ না খেলেই নিজের জায়গা বুঝে পেয়েছেন সাকিব।

২২৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছেন সাকিব। মাত্র এক পয়েন্ট কম অর্থাৎ ২২২ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছেন হাসারাঙ্গা। তিনে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবির নামের পাশে আছে ২১২ রেটিং পয়েন্ট। এ ছাড়া ২১০ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। বড় ব্যবধানে হেরে গেছে দক্ষিণ আফ্রিকার কাছে। ম্যাচটিতে বল হাতে ২২ রানে ২ উইকেট শিকার করলেও ব্যাট হাতেকোনো রান না করেই আউট হয়ে গিয়েছিলেন হাসারাঙ্গা।

এদিকে, এখনো বিশ্বকাপ শুরু হয়নি বাংলাদেশের। আগামী শনিবার (৮ জুন) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই আসর শুরু করবে নাজমুল-সাকিবরা।

২০২২ সালের অক্টোবর থেকে ২০২৩ সালের জুলাই পর্যন্ত টানা টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন সাকিব। গত এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠিত সিরিজের মাঝে একবার দুইয়ে নেমে গিয়েছিলেন, সিরিজের মাঝেই শীর্ষস্থান ফিরেও পেয়েছিলেন।

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষ ৫
সাকিব আল হাসান (২২৩ রেটিং)
ওয়ানিন্দু হাসারাঙ্গা (২২২ রেটিং)
মোহাম্মদ নবি (২১২ রেটিং)
সিকান্দার রাজা (২১০ রেটিং)
মার্কাস স্টয়নিস (২০৪ রেটিং)

শেয়ার করুন:-
শেয়ার