ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ৫০ লাখ টাকা অনুদান দিল বিকাশ

সম্প্রতি দেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানা প্রবল ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়াতে ৫০ লাখ টাকা অনুদান দিয়েছে বিকাশ। ইতোমধ্যেই বেশি ক্ষতিগ্রস্ত আড়াই হাজার পরিবারের কাছে পৌঁছে গিয়েছে এই অনুদান।

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক-এর ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগের অংশ হয়ে পরিবার প্রতি ২ হাজার টাকা করে জরুরি সহায়তা দিয়েছে বিকাশ, যা দিয়ে চার জনের একটি পরিবারের দু’সপ্তাহের খাবারের ব্যবস্থা করা সম্ভব। ক্ষতিগ্রস্তরা অনুদানের এই অর্থ সরাসরি তাদের বিকাশ অ্যাকাউন্টে গ্রহণ করেছেন। নিকটস্থ বিকাশ এজেন্ট পয়েন্ট থেকে কোনো চার্জ ছাড়াই অনুদানের এই অর্থ ক্যাশ আউট করতে পারছেন তারা।

এছাড়াও, ব্র্যাকের ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগে বিকাশ অ্যাপের ‘ডোনেশন’ আইকন থেকে ব্র্যাক নির্বাচন করে অথবা সরাসরি ব্র্যাক-এর বিকাশ মার্চেন্ট নাম্বার—০১৭৩০৩২১৭৬৫ -এ যে কেউ যেকোনো স্থান থেকে সামর্থ অনুযায়ী রিমালে ক্ষতিগ্রস্তদের জন্য অর্থ অনুদান করতে পারছেন।

উল্লেখ্য, গত ২৬ মে রাতে বাংলাদেশে আঘাত হানা ঘূর্ণিঝড় রিমাল এবং তার সাথে আসা জলোচ্ছ্বাসে উপকূলীয় এলাকায় লাখ লাখ মানুষ সরাসরি আক্রান্ত হয়েছেন, যাদের অনেকেরই বসতবাড়ি সম্পূর্ণ বা আংশিকভাবে বিধ্বস্ত হয়েছে, হারিয়েছেন মাঠের ফসল, প্রাণিসম্পদ।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার