ক্যাটাগরি: জাতীয়

ট্রেনে ঈদযাত্রা: আগামীকাল মিলবে ১৫ জুনের টিকিট

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। যারা আগামী ১৫ জুন ভ্রমণ করতে ইচ্ছুক তাদের আগামীকাল বুধবার টিকিট কিনতে হবে। রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী যাত্রীদের অনলাইনে এই টিকিট কিনতে হবে।

বুধবার (৫ জুন) সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে। রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী যাত্রী সাধারণের টিকিট ক্রয় সহজলভ্য করার জন্য পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টায় বিক্রি শুরু হবে। আর পূর্বাঞ্চলে চলাচলরত সব ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হবে।

এছাড়া আগামী ১৬ জুনের অগ্রিম টিকিট পাওয়া যাবে ৬ জুন। একজন যাত্রী ঈদ অগ্রিম যাত্রা ও ফেরত যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার টিকিট ক্রয় করতে পারবেন এবং সর্বাধিক ৪টি আসনের টিকিট ক্রয় করতে পারবেন। এক্ষেত্রে যাত্রীর সর্বোচ্চ এই ৪টি টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীদের নাম ইনপুট দেওয়ার ব্যবস্থা থাকবে।

ঈদযাত্রার এই টিকিট রিফান্ড করা যাবে না। টিকিট কালোবাজারি প্রতিরোধে প্রতিবার টিকিট ক্রয়ের সময় নিবন্ধন করা মোবাইল নম্বরে ওটিপি (OTP) পাঠানোর ব্যবস্থা করা হবে। ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১৭, ১৮ ও ১৯ জুনের টিকিট বিক্রি করা হবে।

এবারের ঈদ যাত্রায় প্রতিদিন ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।

শেয়ার করুন:-
শেয়ার