ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

স্ট্যান্ডার্ড চার্টার্ডের হেড অব ওয়েলথ অ্যান্ড রিটেইল ব্যাংকিং লুৎফুল হাবিব

লুৎফুল হাবিবকে ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অব ওয়েলথ অ্যান্ড রিটেইল ব্যংকিং হিসেবে নিয়োগ দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। ব্যাংকের ওয়েলথ অ্যান্ড রিটেইল ব্যাংকিং বিভাগের নেতৃত্ব দেবেন তিনি।

গত শনিবার (১ জুন) থেকে তিনি নতুন দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব রিটেইল ডিস্ট্রিবিউশন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ব্যাংকিং খাতে লুৎফুল হাবিবের রয়েছে একটি অনন্য ক্যারিয়ার। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে তিনি বিভিন্ন নেতৃত্বস্থানীয় পর্যায়ে দায়িত্ব পালন এবং উল্লেখযোগ্য অবদান রেখেছেন। হাবিব ১৯৯৯ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ডে যোগদান করেন। বিগত ২৫ বছরে তিনি বিভিন্ন উদ্ভাবনী কৌশল গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে গ্রাহকদের আরো মানস্মত অভিজ্ঞতা প্রদান, বাজারে
উপস্থিতি বাড়ানো, ডিজিটাল প্রযুক্তির সাথে খাপ খাওয়ানো, সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা এবং খুচরা ব্যাংকিংয়ের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার নাসের এজাজ বিজয় বলেন, লুৎফুল হাবিবকে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ওয়েলথ অ্যান্ড রিটেইল ব্যাংকিং হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। দীর্ঘ ২৫ বছর যাবৎ তিনি বাংলাদশে ওয়েলথ অ্যান্ড রিটেইল ব্যংকিং ব্যবসায় দক্ষতার সঙ্গে কাজ করে আসছেন। যেখানে তিনি নেতৃত্ব ও
প্রতিশ্রুতিশীল কর্মকান্ডের মাধ্যমে ব্যাংকিং ব্যবসার প্রসারে অবদান রেখেছেন। বাংলাদেশ বিশ্বের নবম ভোক্তা অর্থনীতিতে পরিণত হওয়ার পথে তার অভিজ্ঞতা বিশেষ অবদান রাখবে বলে আমাদের বিশ্বাস।

লুৎফুল হাবিব যুক্তরাজ্যের ওয়েস্ট লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

শেয়ার করুন:-
শেয়ার