হাজার কোটি টাকার বিক্রি কমে ৩০০ কোটিতে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১১ ১০:০১:৫৬, আপডেট: ২০২০-১১-১১ ১০:০২:১৭

নরসিংদীর বাবুর হাটে ছোট রুমাল থেকে শুরু করে টুপি, শাড়ি, লুঙ্গি, জামা কাপড় সবই পাওয়া যায় । করোনার আগে প্রতি সপ্তাহে বিক্রি হতো হাজার কোটি টাকার, এখন লেনদেন নেমে এসেছে শত কোটিতে।

দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচর বাবুরহাট। ১০ একরেরও বেশি জায়গাজুড়ে ঐতিহ্যবাহী এই বাজার। দেশের নানা প্রান্ত থেকে ব্যবসায়ীরা এখানে এসে কাপড়ের পাইকারি কেনাবেচা করেন।

ব্যবসায়ীরা জানান, একদিকে করোনা মহামারি অন্যদিকে বিদেশি কাপড় আমদানি শুরু হওয়ায়, এখানকার কাপড়ের বেচাকেনা নেমে এসেছে প্রায় অর্ধেকে।

তবে অল্প দামে মানসম্মত কাপড় ও সহজ যোগাযোগ ব্যবস্থার কারণে এই বাজারে এসে কেনাকাটা করতে স্বাচ্ছন্দবোধ করেন পাইকারি ক্রেতারা।

শেখেরচর বাবুরহাটে পাইকারি কাপড়ের দোকানের সংখ্যা প্রায় ৫ হাজার। এখানে কর্মরত রয়েছেন ২০ হাজারেরও বেশি মানুষ।

আগে প্রতি সপ্তাহে তিনদিনের হাটে দেড় হাজার কোটি টাকা বিক্রি হলেও বর্তমানে তা দুই থেকে তিনশ’ কোটি টাকায় নেমে এসেছে বলে জানান শেখেরচর বাবুর হাট বণিক সমিতির ক্রীড়া সম্পাদক মো. মোখলেসুর রহমান।

অর্থসংবাদ/এসআর

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।