ক্যাটাগরি: পুঁজিবাজার

ডেটা সেন্টার ভাড়া দেওয়ার পরিকল্পনা ডিএসইর

নিকুঞ্জে ডিএসই টাওয়ারে অবস্থিত আন্তর্জাতিকমানের ডেটা সেন্টারের অব্যবহৃত স্পেস ভাড়া দেয়ার পরিকল্পনা করছে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সোমবার (০৩ জুন) সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সারের নেতৃত্বে চার সদস্যের একটি টিম ডাটা সেন্টার স্পেস ভাড়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করলে ডিএসইর চেয়ারমান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু এ কথা জানান।

তিনি বলেন, ডিএসই ১০৬ র‍্যাক বিশিষ্ট আধুনিক ডেটা সেন্টার স্থাপন করেছে। তবে ডেটা সেন্টারের এখনো কিছু উন্নয়নমূলক কার্যক্রম বাকি রয়েছে। কাজগুলো দ্রুত সম্পন্ন করে একটি সুনির্দিষ্ট গাইডলাইনের মাধ্যমে অব্যবহৃত স্পেস ভাড়া দেয়ার পরিকল্পনা রয়েছে।

সাক্ষাৎকালে ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাত্বিক আহমেদ শাহ উপস্থিত ছিলেন।

ডিএসই জানায়, গত ২০২৩ সালের ১২ নভেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জ নিকুঞ্জের ডিএসই টাওয়ারে আন্তর্জাতিকমানের স্টেট অব দা আর্ট নতুন ডেটা সেন্টার স্থাপন করেছে। ডেটা সেন্টার চালুর পর থেকে বিভিন্ন প্রতিষ্ঠান ডেটা সেন্টার স্পেস ভাড়ার ব্যাপারে ডিএসই কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছে।

এবার ইউএস ভিত্তিক ক্লাউড ডেল্টা নামক একটি প্রতিষ্ঠানের জন্য ডিএসই ডেটা সেন্টারের স্পেস ভাড়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার