ক্যাটাগরি: জাতীয়

মে মাসে সহিংসতার শিকার ২৪৩ নারী

চলতি বছরের মে মাসে নির্যাতনের শিকার হয়েছেন মোট ২৪৩ জন নারী ও কন্যাশিশু। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছেন ৬২ জন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ২ জনকে। আর ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করেছেন একজন।

রবিবার (০২ জুন) বাংলাদেশ মহিলা পরিষদ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশের ১৬টি পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে তথ্য সংগ্রহ করেছে পরিষদ।

মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, মে মাসে যৌন নিপীড়নের শিকার হয়েছেন ২৩ জন নারী। উত্ত্যক্তকরণের শিকার হয়েছেন ৬ জন, এরমধ্যে একজন আত্মহত্যা করেছেন। নারী পাচারের ঘটনা ঘটেছে দুইটি। অগ্নিদগ্ধের শিকার হয়েছে দুইজন, এরমধ্যে একজনের মৃত্যু হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ৫ জন, দুইজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন আরো ১১ জন নারী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত মাসে পারিবারিক সহিংতায় শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে তিনটি। বিভিন্ন কারণে ৭ জন কন্যা শিশুসহ ৪৬ জন নারীকে হত্যা করা হয়েছে। এছাড়া চারজনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

এছাড়া, ২২ নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে। আত্মহত্যার ঘটনা ঘটেছে ২০টি। এরমধ্যে ১ জন কন্যা আত্মহত্যার প্ররোচণার শিকার হয়েছে। ৩ কন্যা শিশুসহ ৪ নারীকে অপহরণ করা হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার