ক্যাটাগরি: পুঁজিবাজার

লোকসানে ১৮ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৮ খাতে। দর কমায় এই ১৭ খাতের বিনিয়োগকারীরা লোকসানে রয়েছে। একই সময়ে দর বেড়েছে ৩ খাতে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর কমেছে পাট খাতে। এ খাতে বিদায়ী সপ্তাহে দর কমেছে ১০ দশমিক ২৯ শতাংশ। ৪ দশমিক ৬৯ শতাংশ দর কমে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে তথ্য প্রযুক্তি খাত। একই সময়ে ৪ দশমিক ১০ শতাংশ দর কমে তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে আর্থিক খাত।

তালিকায় থাকা অন্য খাতগুলোর মধ্যে- কাগজ ও প্রকাশনা খাতে ৩ দশমিক ৫৯ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ৩ দশমিক ৩৯ শতাংশ, প্রকৌশল খাতে ৩ দশমিক ৩১ শতাংশ, চামড়া খাতে ৩ দশমিক ১১ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ২ দশমিক ৬৬ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ১ দমমিক ৭০ শতাংশ, বিবিধ খাতে ১ দশমিক ৬৬ শতাংশ, সেবা ও আবাসন খাতে ১ দশমিক ৩৩ শতাংশ, বস্ত্র খাতে ১ দশমিক ১৮ শতাংশ, ব্যাংক খাতে ০ দশমিক ৮৭ শতাংশ, ভ্রমণ ও অবকাশ খাতে ০ দশমিক ৩৬ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ০ দশমিক ৩৪ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ০ দশমিক ৩২ শতাংশ, সিমেন্ট খাতে ০ দশমিক ০৭ শতাংশ এবং সিরামিক খাতে ০ দশমিক ০৪ শতাংশ দর কমেছে।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার