সিএলসি আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পঞ্চম ব্যাচ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চীনা ভাষা ও সংস্কৃতি (সিএলসি) ডিপার্টমেন্টের আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বিভাগটির পঞ্চম ব্যাচ। বৃহস্পতিবার (৩০ মে) অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে পঞ্চম ব্যাচ চ্যাম্পিয়ন হয়। এ সময় রানার্সআপ হয়েছে একই ডিপার্টমেন্টের ষষ্ঠ ব্যাচ।

এর আগে গ্রুপ পর্বে ডিপার্টমেন্টের প্রতিটি ব্যাচ অংশগ্রহণ করে। এতে সবাই দুটো করে ম্যাচ খেলার সুযোগ পায়। গ্রুপে পর্বে থাকা প্রথম দল সরাসরি ফাইনাল এবং দ্বিতীয়-তৃতীয় দল কোয়ালিফায়ার ম্যাচের মাধ্যমে ফাইনাল খেলার সুযোগ পায়। ফাইনাল ম্যাচে জমজমাট লড়াইয়ের পরে বিভাগটির পঞ্চম ব্যাচ বিজয় লাভ করে।

চ্যাম্পিয়ন হওয়া বিজয়ী দলের অধিনায়ক আবদুল্লাহ আল নোমান বলেন, আমরা বরাবরের মতো এবারও ফেভারিট হিসাবে মাঠে নেমেছি, আমরা টিম হিসেবে খেলেছি, আমরা টিম হিসেবে জিতেছি। এর আগের টুর্নামেন্টেও আমরা রানার্সআপ হয়েছিলাম। আমাদের অর্জনের সম্পূর্ণ অবদান আমাদের দলের প্রতিটি খেলোয়াড়ের, একইসাথে আমাদের সমর্থন জোগানো প্রতিটি সহপাঠীর।

তিনি জানান, আমাদের ফোকাস এখন পরবর্তী টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়া‌‌।

জানা যায়, নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের সেতুবন্ধন আরও দৃঢ় করতে প্রতি বছর ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতায় এবারও ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। এবারের আসরের আয়োজকের দায়িত্বে ছিলো তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা।

এদিকে ব্যাট বলে সমান দক্ষতা প্রদর্শন করে এবারের আসরের ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার জিতেছেন ষষ্ঠ ব্যাচের শামীম আহমেদ, সেরা রান সংগ্রাহক ও ম্যান অব দ্য ফাইনাল হয়েছেন পঞ্চম ব্যাচের খন্দকার ফাহিমুজ্জামান এবং ছয় উইকেট সংগ্রহের মাধ্যমে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী ষষ্ঠ ব্যাচের রামিম।

উল্লেখ্য, এর আগের আসরগুলোতে তৃতীয়, পঞ্চম এবং দ্বিতীয় ব্যাচ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

শেয়ার করুন:-
শেয়ার