ক্যাটাগরি: খেলাধুলা

সাকিবের মুখে রোহিতের প্রশংসা

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়ে মাঠে নামতে যাচ্ছেন রোহিত শর্মা ও সাকিব আল হাসান। এ নিয়ে রেকর্ড সর্বোচ্চ নয়টি আসরেই ভারত-বাংলাদেশের এই দুই তারকা খেলতে যাচ্ছেন। সংক্ষিপ্ত ফরম্যাটের সর্বোচ্চ আসরে ম্যাচ খেলার বিচারে অবশ্য এগিয়ে আছেন রোহিত। বিশ্বকাপে তিনি সর্বাধিক ৩৯ এবং দুইয়ে থাকা সাকিব খেলেছেন ৩৬ ম্যাচ। আগামীকাল দুজন বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচে মুখোমুখি হবেন। তার আগে রোহিতকে প্রশংসায় ভাসালেন সাবেক টাইগার অধিনায়ক।

খেলার মাঠে বাংলাদেশ-ভারতের দ্বৈরথ বেশ উষ্ণ। ভারত-পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বিতা সাম্প্রতিক সময়ে সেভাবে না জমলেও, বাংলাদেশ-ভারতের লড়াই মানেই অন্য রকমের উত্তেজনা দেখা যায়। যদিও মাঠে এমন দ্বৈরথের ছিটেফোঁটাও ওঠে আসলো না সাকিব আল হাসানের কথায়। ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টসকে দেওয়া এক মন্তব্যে উল্টো তিনি রোহিতকে নিয়ে প্রশংসা করেছেন।

ভারতীয় অধিনায়ক রোহিতকে নিয়ে সাকিব বলেন, গত কয়েক বছরে রোহিত যেভাবে ভারতকে নেতৃত্ব দিয়েছে, দুর্দান্ত। ক্যাপ্টেন হিসেবে ওর রেকর্ড অসাধারণ। নেতা হিসেবে দলের প্রত্যেকে তাকে সম্মান করে। শুধু ক্যাপ্টেন হিসেবেই নয়, বরং ব্যাটসম্যান রোহিত সম্পর্কেও শ্রদ্ধাশীল সাকিব, ও (রোহিত) এমন একজন ক্রিকেটার, যে একহাতে প্রতিপক্ষের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিতে পারেন।

একদিন পর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ভিন্ন দুটি গ্রুপে পড়েছে। শুরুর আগেই সাকিব ও রোহিত একে অপরের মুখোমুখি হবেন আগামীকাল (শনিবার)। পাঁচ মাসে নির্মিত নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রাত ৯টায় নামবে ভারত ও বাংলাদেশ। ম্যাচটিতে ভারতে নেতৃত্বও দেওয়ার কথা রোহিতের। সাকিব অধিনায়ক না থাকলেও, অভিজ্ঞতা ও ব্যক্তিগত পারফরম্যান্সে টাইগারদের সম্মুখভাবে থাকবেন।

উল্লেখ্য, সাকিব বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করতে পারেন। এজন্য দরকার মোটে ৩টি উইকেট। সাকিব এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ৪৭টি উইকেট নিয়েছেন। তার পরের অবস্থানে থাকা বাকি চার বোলারই ইতোমধ্যে ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। শহীদ আফ্রিদি (৩৯), লাসিথ মালিঙ্গা (৩৮), সাঈদ আজমল (৩৬) ও সমান ৩৫ উইকেট অজন্তা মেন্ডিস ও উমর গুলের।

২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে গ্রুপ অব ডেথখ্যাত ‘ডি’-তে পড়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। এ ছাড়া দুই প্রতিদ্বন্দ্বী দেশ ভারত পাকিস্তান পড়েছে একই গ্রুপ ‘এ’। গ্রুপটিতে তাদের বাকি তিন সঙ্গী আয়ারল্যান্ড, স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা।

শেয়ার করুন:-
শেয়ার