ক্যাটাগরি: জাতীয়

২৭১ যাত্রী নিয়ে মালয়েশিয়ায় যাবে বিমানের বিশেষ ফ্লাইট

২৭১ জন যাত্রী নিয়ে মালয়েশিয়া যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ একটি ফ্লাইট।

শুক্রবার (৩১ মে) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বিমানের এই বিশেষ ফ্লাইটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যাবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিশেষ ফ্লাইটের যাত্রীদের নামের তালিকা, পাসপোর্ট নম্বরসহ প্রয়োজনীয় অঙ্গীকারনামা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) প্রতিনিধি বিমান জেলা বিক্রয় অফিস মতিঝিলে পাঠাবে। বায়রা ওই তালিকা অনুসারে বায়রা প্রতিনিধি বিমান জেলা বিক্রয় অফিস মতিঝিল থেকে নগদ অর্থে এই ফ্লাইটের টিকেট কিনতে পারবেন।

যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিশেষ অতিরিক্ত ফ্লাইটের ভাড়া জনপ্রতি ৭৩ হাজার ৬১৬ নির্ধারণ করেছে, যা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে বায়রাকে জানানো হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, প্রায় চার বছর বন্ধ থাকার পর ২০২২ সালের জুলাইয়ে নতুন করে চালু হয় মালয়েশিয়ার শ্রমবাজার। এরপর থেকে এখন পর্যন্ত সাড়ে ৪ লাখের বেশি বাংলাদেশি মালয়েশিয়া গেছেন। কর্মী পাঠানো নিয়ে অনিয়ম, দেশটিতে গিয়ে কর্মীদের চাকরি না পাওয়া ও শ্রম শোষণের অভিযোগ করেছে একাধিক আন্তর্জাতিক সংস্থা।

এ কারণে আবারও শ্রমবাজার বন্ধ করে দিয়েছে মালয়েশিয়া। তবে ইতোমধ্যে অনুমোদিত কর্মীদের দেশটিতে যেতে ৩১ মে পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। এতে চলতি মাসে উড়োজাহাজ টিকিটের চাহিদা বেড়ে যায়।

বেঁধে দেওয়া সময়ের সুযোগ নিয়ে একটি চক্র বেপরোয়া হয়ে উঠেছে। তারা মালয়েশিয়া রুটের টিকিট বিক্রি করছে কয়েকগুণ বেশি দামে। ৩০ হাজার টাকার টিকিটের দাম ১ লাখ টাকা ছাড়িয়ে গেছে। এই নিয়ে কয়েক হাজার যাত্রী ভোগান্তিতে পড়েছেন।

নিয়মিত ফ্লাইটের পাশাপাশি চারটি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মালয়েশিয়া থেকে ফেরার সময় খালি ফ্লাইট আসবে বলে বাড়তি দাম ধরা হয়েছে বলে দাবি করেছে বিমান।

শেয়ার করুন:-
শেয়ার