ক্যাটাগরি: খেলাধুলা

সাকিব খেলতে চান আরও একটি বিশ্বকাপ

২০০৭ সালে সাউথ আফ্রিকার মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু হয়েছিল। এরপর পেরিয়ে গেছে ১৭ বছর। মাঝে গড়িয়েছে আরও সাতটি বিশ্বকাপ। প্রতিটিতেই নিজ দেশের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। এবার যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গড়াবে টুর্নামেন্টের নবম আসর। এবারও খেলবেন মি. অলরাউন্ডার। শুধু তাই নয়, আরও একটি বিশ্বকাপ খেলতে চান ৩৭ বর্ষী ক্রিকেটার।

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ক্রিকেটারদের ধারাবাহিক সাক্ষাৎকার প্রকাশ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের সঙ্গে থাকা কোচ এবং খেলোয়াড়রা জানাচ্ছেন ভাবনা। শুক্রবার বোর্ড প্রকাশিত ‘দ্য গ্রিন রেড স্টোরি’তে কথা বলেছেন সাকিব।

২০০৬ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। ভারতের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে শুধুমাত্র বাঁহাতি এই অলরাউন্ডারেরই সবগুলো টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা রয়েছে।

‘যখন শুরু করেছি ক্রিকেট খেলাটা, এরপর থেকে যে এতদিন খেলতে পারব এটি একটি ভালো লাগার বিষয়। আর দ্বিতীয়ত প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এখন পর্যন্ত যতগুলো বিশ্বকাপ হলো সবগুলোতে অংশগ্রহণ করতে পেরেছি। আমার জন্য অবশ্যই গর্বের একটি বিষয়। একই সময়ে যেহেতু দেশের প্রতিনিধিত্ব করছি, অনেক ভালো লাগার একটা জায়গা আছে।’

‘আমি এবং রোহিত শর্মাই হয়তো মাত্র দুজন খেলোয়াড় যারা সবগুলো টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলেছে। আশা করব, আরও একটি বিশ্বকাপ যেন খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে পারফরম্যান্সটা যেন ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যেকোনো টি-টুয়েন্টি বিশ্বকাপের চেয়ে ভালো ফল করে আসতে পারে।’

বিশ্বকাপে গ্রুপ ‘ডি’-তে বাংলাদেশের চার প্রতিদ্বন্দ্বী- সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডস। গ্রুপপর্বে নিজেদের প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলে পরের দুটি সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার