সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন

সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন
মঙ্গলবার (১০ নভেম্বর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। এদিন টাকার পরিমাণে লেনদেন বাড়লেও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বিনিয়োগকারীরা ১৭ শত কোটি টাকা বাজার মূলধন হারিয়েছে।

সূত্র মতে, আজ লেনদেন শেষে ডিএসইর বাজার মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৯৮ হাজার ১৯ কোটি ৭ লাখ ৯ হাজার টাকায়। আর সোমবার ডিএসইর বাজার মূলধন ছিল ৩ লাখ ৯৯ হাজার ৭৯৭ কোটি ৭৭ লাখ ১৩ হাজার টাকায়। অর্থাৎ আজ ডিএসইতে বাজার মূলধন ১ হাজার ৭৭৮ কোটি ৭০ লাখ ৪ হাজার টাকা বা ০.৪৪ শতাংশ হারিয়েছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৪৩ পয়েন্ট কমে ৪ হাজার ৮৯৯.৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৩৫ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৬.৫৩ পয়েন্ট এবং সিডিএসইসি ৫.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১২.৮০ পয়েন্ট, ১৭০৩.৩২ এবং ৯৯৫.১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯২৫ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪৩ কোটি ৭৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮১ কোটি ৩২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮০টির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৮৮টির এবং ৮৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৩.৭৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪০৬৫.৫২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৬টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত