ক্যাটাগরি: খেলাধুলা

বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াড ঘোষণা, বাদ জিকো

বিশ্বকাপ বাছাইয়ে আগামী ৬ জুন অস্ট্রেলিয়া ও ১১ জুন লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই দুই ম্যাচের জন্য ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন কোচ হাভিয়ের ক্যাবরেরা। স্কোয়াড থেকে বাদ পড়েছেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

এর আগে শৃঙ্খলাভঙ্গের দায়ে ক্লাবের পাশাপাশি জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন জিকো, এবার জায়গা হারালেন জাতীয় দল থেকেও। শাস্তি কমানোর পর ক্লাবে ফিরলেও বাংলাদেশের হয়ে খেলা হয়নি জিকোর।

সবশেষ ফিলিস্তিনের বিপক্ষে দলে ছিলেন না তারিক কাজী ও শেখ মোরসালিন। চোট কাটিয়ে ফিরেছেন দুজনেই। যদিও কার্ড নিষেধাজ্ঞায় অস্ট্রেলিয়া ম্যাচে খেলতে পারবেন না বিশ্বনাথ ঘোষ ও মজিবুর রহমান জনি। এরপরও দলে আছেন তারা। তাদেরকে লেবানন ম্যাচে খেলানোর চিন্তা-ভাবনা আছে কোচ ক্যাবরেরার।

এছাড়া দলে ফিরেছেন ডিফেন্ডার রিমন হোসেন, মেহেদী হাসান মিঠু, সুশান্ত ত্রিপুরা ও মোহাম্মদ আব্দুল্লাহ। ইনজুরির কারণে নেই ফয়সাল আহমেদ ফাহিম। বাদ পড়েছেন সুমন রেজা, জায়েদ হোসেন, আরমান ফয়সাল আকাশ।

১ জুন ক্যাম্পে রিপোর্টিং করবেন ফুটবলাররা। পরদিন শুরু হবে মাঠের অনুশীলন। বসুন্ধরা কিংসের অনুশীলন মাঠে হবে প্রস্তুতি।

বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক : মেহেদী হাসান শ্রাবণ, সুজন হোসেন ও মিতুল মার্মা।
ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মেহেদী হাসান, তারিক কাজী, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন ও তপু বর্মণ, সুশান্ত ত্রিপুরা
মিডফিল্ডার : সোহেল রানা, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা জুনিয়র, মুজিবুর রহমান জনি, চন্দন রায়, জামাল ভুইঁয়া, সৈয়দ শাহ ও কাজিম কিরমানি
ফরোয়ার্ড : শেখ মোরসালিন, রাকিব হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ, শাহরিয়ার ইমন, মোহাম্মদ রফিকুল ইসলাম ও রাব্বি হোসেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার