ক্যাটাগরি: অন্যান্য

সফলতা অর্জনের শর্টকার্ট কোনো রাস্তা নেই: মশিউর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেছেন, সফলতা অর্জনের সংক্ষিপ্ত কোনো পথ নেই। যেকোনো অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে হলে দক্ষ মানবসম্পদ প্রয়োজন। অদক্ষ জনশক্তি দিয়ে বেশি দূর এগোনো যায় না।

বৃহস্পতিবার (৩০ মে) গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের সিনেট হলে জাতীয় শুদ্ধাচার কৌশল (এপিএ) বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

তিনি বলেন, বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতা বাড়ানোর কোনো বিকল্প পথ নেই। পাশাপাশি সেবাপ্রার্থীদের উত্তম সেবা দেওয়ার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। প্রশিক্ষিত এবং দক্ষ জনবল অল্প হলেও খুব সহজে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো যায়।

উপাচার্য বলেন, আমাদের জনবলের ন্যূনতম স্কিল তৈরি করতেই হবে। সঠিক সময়ে যথাযথ সার্ভিস দিতে পারলেই একটি প্রতিষ্ঠানের ইমেজ তৈরি হয়। সঠিকভাবে সার্ভিস দিতে না পারলে কোনো প্রতিষ্ঠান মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। আমাদের জনশক্তির স্কিল বাড়াতে যা যা প্রয়োজন তা করতে কোনো বাধা নেই। এজন্য সব ধরনের প্রশিক্ষণ দেওয়া হবে। কিন্তু গুণগত সেবায় ছাড় দেওয়া হবে না।

সবার সম্মিলিত প্রচেষ্টায় জাতীয় বিশ্ববিদ্যালয় দেশব্যাপী শিক্ষার্থীদের শিক্ষার গুণগত মানোন্নয়নে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে ড. মশিউর রহমান বলেন, কালেকটিভলি কাজ করলে সফলতা আসবেই। আমরা চাই দেশব্যাপী আমাদের শিক্ষার্থীরা দক্ষ হয়ে উঠুক। তারা বিশ্বনাগরিকে পরিণত হোক। আমার গভীর বিশ্বাস আগামীতে বাংলাদেশ গড়ায় নেতৃত্ব দেবে জাতীয় বিশ্ববিদ্যায়ের তরুণ শিক্ষার্থীরা। তারাই

বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের উদ্যোগে আয়োজিত কর্মশালাটি সঞ্চালনা করেন মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের পরিচালক জয়ন্ত ভট্টাচার্য্য। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা।

শেয়ার করুন:-
শেয়ার