ক্যাটাগরি: পুঁজিবাজার

সিটি ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি। বৃহস্পতিবার (৩০ মে) ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত কোম্পানিটির ৪১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং বিনিয়োগকারীদের জন্য নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার। স্বাগত বক্তব্যে তিনি ২০২৩ সালের ব্যাংকের ৬৩৮ কোটি টাকার সমন্বিত কর পরবর্তী মুনাফার প্রশংসা করে বলেন, আগের বছরের ৪৭৮ কোটি টাকা থেকে মুনাফার এই সাড়ে ৩৩ শতাংশ প্রবৃদ্ধি সিটি ব্যাংকের শক্ত অর্থনৈতিক ভিত্তি ও সুশাসনের স্মারক।

তিনি আরও বলেন, ব্যাংকের মোট চলতি ও সঞ্চয়ী আমানত বেড়ে ২০২৩ এর ডিসেম্বরে এসে দাঁড়িয়েছে মোট আমানতের ৫১ শতাংশে, যা চার বছর আগেও ছিল মাত্র ৩৬ শতাংশ।

তিনি সিটি ব্যাংকের ডিজিটাল ব্যাংক প্ল্যাটফর্ম সিটিটাচ এর প্রবল জনপ্রিয়তার কথা উল্লেখ করে জানান, ২০২৩ সালে গ্রাহকেরা সিটিটাচ-এ ৬০ হাজার কোটি টাকার বেশি লেনদেন করেছে, যা চলতি বছরে ১ লক্ষ কোটি টাকা ছাড়াবে।

এ সময় ব্যাংকটির ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ; পরিচালকবৃন্দ রুবেল আজিজ, হোসেন মেহমুদ, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রোসন্যান; স্বতন্ত্র পরিচালকদ্বয় সেলিম মাহমুদ এমপি ও মতিউল ইসলাম নওশাদ; ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন; কোম্পানি সেক্রেটারি মো. কাফি খান, উচ্চপদস্থ কর্মকর্তাগণ ও বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার এজিএমে অংশগ্রহণ করেন।

সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মাসরুর আরেফিন প্রতিষ্ঠানের সার্বিক চিত্র শেয়ারহোল্ডারদের কাছে তুলে ধরে তাদের উত্থাপিত নানা প্রশ্নের উত্তর দেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার