ক্যাটাগরি: জাতীয়

ধান বিক্রি করে ৯৬ হাজার টাকা পেলেন প্রধানমন্ত্রী

পৈতৃক জমিতে উৎপাদিত বোরো ধান বিক্রি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়া খাদ্য গুদামের কাছে ৭৫ বস্তা ধান বিক্রি করে ৯৬ হাজার টাকা পেয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর ধান বিক্রির বিষয়টি নিশ্চিত করছেন টুঙ্গিপাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) বিদ্যুৎ কুমার বিশ্বাস ও উপজেলা কৃষি কর্মকর্তা রকিবুল ইসলাম।

খোঁজ নিয়ে জানা গেছে, খাদ্য গুদামের পক্ষ থেকে মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রীর এই ধান সংগ্রহ করা হয়েছে। এতে তার ঠিকানা হিসেবে ধানমন্ডির সুধা সদন উল্লেখ করা হয়েছে। কারণ ভোটার হওয়ার সময় স্বামী মরহুম ড. ওয়াজেদ মিয়ার এই বাড়ির ঠিকানাই দিয়েছিলেন তিনি।

এবার দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি খাদ্য গুদামের কাছে ধান বিক্রি করলেন। গত বছর বোরো মৌসুমে প্রথমবারের মতো ধান বিক্রি করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৩ টন ধানের ওজন মান ও মজুত সনদ প্রদান করা হয়। ওজন মান ও মজুত মান সনদের তথ্যমতে, প্রধানমন্ত্রী সরকারি গুদামে বোরো ধান বিক্রি করেছেন। ৭৫ বস্তায় ৩০০০ কেজি ধান তিনি সরকারি ধার্য করা মূল্য ৩২ টাকা কেজিতে বিক্রি করেছেন। এতে তিনি মোট ৯৬ হাজার টাকা পেয়েছেন।

টুঙ্গিপাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) বিদ্যুৎ কুমার বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রী তিন টন ধান সরকারি খাদ্য গুদামের কাছে সরকারি মূল্যে বিক্রি করেছেন। এ থেকে তিনি ৯৬ হাজার টাকা পেয়েছেন। অনলাইনে তার ব্যাংক হিসাবে অর্থ হস্তান্তর করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা রকিবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী তার পৈতৃক জমিতে উৎপাদিত ধান বিক্রি করছেন। কৃষি বিভাগের মাধ্যমে উপজেলা খাদ্য গুদাম এই ধান ক্রয় করেছে। গত বছরও প্রধানমন্ত্রী খাদ্য গুদামে ধান বিক্রি করেছিলেন।

শেয়ার করুন:-
শেয়ার