ক্যাটাগরি: জাতীয়

স্থগিত ২৩ উপজেলার নির্বাচনের তারিখ জানালো ইসি

নির্বাচন কমিশন (ইসি) ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া ২৩ উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে। এর মধ্যে আগামী ৯ জুন ২০ উপজেলায় ভোটগ্রহণ হবে। আর তিন উপজেলায় ভোট হবে ৫ জুন।

বুধবার (২৯ মে) নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি বলেন, আমরা ঘূর্ণিঝড়ের কারণে ১৮টি উপকূলীয় জেলা ও একটি পার্বত্য উপজেলার ভোট স্থগিত করেছিলাম। পরবর্তী সময়ে বিদ্যুৎ সমস্যার কারণে চাঁদপুরের দুইটি উপজেলা এবং সড়ক যোগাযোগ সমস্যার কারণে খালিয়াজুড়িতে নির্বাচন স্থগিত করেছিলাম। মোট দুইবারে ২২টি উপজেলার ভোট স্থগিত করা হয়েছিল। এ ছাড়া মামলাজনিত কারণে চান্দিনার ভোট স্থগিত করা হয়েছিল।

তিনি বলেন, আজকের তফসিল অনুযায়ী চান্দিনা উপজেলা পরিষদের ভোট হবে ৫ জুন। এ ছাড়া চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জের ভোটও ৫ জুন হবে। বাকি ২০টি উপজেলার ভোট হবে ৯ জুন।

উপজেলা ২০টি হলো- বাগেরহাট জেলার শরণখোলা, মোরেলগঞ্জ, মোংলা; খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া; পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকি; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার লালমোহন, তজুমদ্দিন; ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া; বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটির বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলা।

শেয়ার করুন:-
শেয়ার