ক্যাটাগরি: জাতীয়

ঈদে গাড়ি ভাড়া বাড়ানো হবে না: আসাদুজ্জামান

আসন্ন পবিত্র ঈদুল আজহা ঘিরে গাড়ি ভাড়া বৃদ্ধি করা হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান৷

মঙ্গলবার (২৮ মে) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঈদুল আজহার প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ঈদে যেভাবে ছিল সেভাবেই থাকবে ভাড়া। নতুন করে আর বৃদ্ধি করা হবে না। পরিবহন মালিক, পরিবহন শ্রমিকদের প্রতিনিধিরা সেটা বলে গেছেন।

তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষ্যে যেসব যানবাহন কোরবানির পশু পরিবহন করবে সেগুলোর সামনে গন্তব্যস্থল বা কোন হাটে যাবে সেই হাটের নাম লিখে রাখতে হবে। গন্তব্যস্থালের নাম লিখে রাখার উদ্দেশ্য হলো রাস্তাঘাটে কেউ যাতে জোর করে গাড়ি থেকে পশু নামাতে না পারে। একই সঙ্গে কেউ যাতে চাঁদাবাজি করতে না পারে। এছাড়া রাস্তার ওপর পশুর হাটে তারা কোনো পশু নামাতে পারবে না, রাস্তায় দাঁড়াতে পারবে না। তাদের জন্য নির্দিষ্ট স্থান আছে সেখানেই তারা পশু নামাবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জানেন ঈদুল আজহায় পশুবাহী যানবাহনের আধিক্য দেখা যাবে। সে জন্য তাদের নির্দেশনা দেওয়া হবে তারা যেন সব সময় রাস্তার বাঁ পাশের লেন ব্যবহার করে। তারা যেন রাস্তার মধ্যে না আসে।

তিনি বলেন, আগামী ১৭ জুন দেশজুড়ে অনুষ্ঠিত হতে পারে ঈদুল আজহা। প্রতিবছর আমরা ঈদ, পূজাসহ জাতীয় দিবসগুলোতে যেন দেশের জনগণকে নিরাপদে রাখতে পারি এবং উৎসবগুলো যাতে আনন্দঘন পরিবেশে উদযাপন করা হয় সেই লক্ষ্যে আজকের এ সভা অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন:-
শেয়ার