বার্সা শিবিরকে দুঃসংবাদ দিলেন আনসু ফাতি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১০ ১২:০০:০৯

রোনাল্ড কোম্যানের সেরা একাদশের নিয়মিত ফুটবলার ফাতি। মৌসুমে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে এখন পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছেন ফাতি। এরমধ্যে করেছেন ৫টি গোল। তবে এবার তিনিই দুঃসংবাদ দিলেন বার্সাকে।

রিয়াল বেটিসের বিপক্ষে সবশেষ ম্যাচে ইনজুরিতে পড়েন আনসু ফাতি। প্রথমার্ধ্বে আঘাত পাওয়ায়, বিরতির পর তাকে আর নামানোর ঝুঁকি নেননি কোচ। তার পরিবর্তে মাঠে নামান লিওনেল মেসিকে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, ফাতির ইনজুরি ততোটা গুরুতর নয়। তবে চিকিৎসকদের পর্যবেক্ষণ শেষে জানা গেছে, বেশ গুরুতর ইনজুরিতেই পড়েছেন এই তরুণ। এতোটাই গুরুতর যে, আগামী চার মাস আর মাঠেই ফিরতে পারবেন না ফাতি!

সোমবার পরীক্ষা-নিরীক্ষা শেষে বার্সেলোনার মেডিকেল টিম জানিয়েছে, বাম হাঁটুতে আঘাত পেয়েছেন ফাতি। তার প্রয়োজন সার্জারি। এবং সেটি সারতে কমপক্ষে ৪ মাস মাঠের বাইরে থাকতে হবে এই তরুণ ফরোয়ার্ডকে।

বার্সা কোচ রোনাল্ড কোম্যানের পাশাপাশি স্পেন কোচ লুই এনরিকেরও বেশ আস্থা অর্জন করেছিলেন আনসু ফাতি। ক’দিন আগে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়ে স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েছেন। চলতি মাসে স্পেনের প্রীতি ম্যাচের স্কোয়াডেও ছিলেন তিনি। তবে সেসব আর খেলা হচ্ছে না তার। একইসঙ্গে বার্সার হয়েও মৌসুমের বড় একটি অংশের ম্যাচ মিস করতে যাচ্ছেন ফাতি।

যাই হোক, তার অনুপস্থিতিতে এখন তার পজিশনের জন্য প্লেয়ার খুঁজছেন কোম্যান। পেদ্রিকে হয়তো ফাতির পজিশন লেফট উইংয়ে খেলাতে পারেন এই ডাচ কোচ। বিকল্প হিসেবে হাতে আছেন ওসমান দেম্বেলে, ত্রিনকাও কিংবা মার্টিন ব্র্যাথওয়েটরা। ইনজুরি থেকে ফিরলে ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহোকেও দেখা যেতে পারে লেফট উইংয়ে। সবই নির্ভর করছে, কোম্যানের পছন্দের ওপর।

অর্থসংবাদ/এসআর

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।