বার্সা শিবিরকে দুঃসংবাদ দিলেন আনসু ফাতি

বার্সা শিবিরকে দুঃসংবাদ দিলেন আনসু ফাতি
রোনাল্ড কোম্যানের সেরা একাদশের নিয়মিত ফুটবলার ফাতি। মৌসুমে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে এখন পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছেন ফাতি। এরমধ্যে করেছেন ৫টি গোল। তবে এবার তিনিই দুঃসংবাদ দিলেন বার্সাকে।

রিয়াল বেটিসের বিপক্ষে সবশেষ ম্যাচে ইনজুরিতে পড়েন আনসু ফাতি। প্রথমার্ধ্বে আঘাত পাওয়ায়, বিরতির পর তাকে আর নামানোর ঝুঁকি নেননি কোচ। তার পরিবর্তে মাঠে নামান লিওনেল মেসিকে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, ফাতির ইনজুরি ততোটা গুরুতর নয়। তবে চিকিৎসকদের পর্যবেক্ষণ শেষে জানা গেছে, বেশ গুরুতর ইনজুরিতেই পড়েছেন এই তরুণ। এতোটাই গুরুতর যে, আগামী চার মাস আর মাঠেই ফিরতে পারবেন না ফাতি!

সোমবার পরীক্ষা-নিরীক্ষা শেষে বার্সেলোনার মেডিকেল টিম জানিয়েছে, বাম হাঁটুতে আঘাত পেয়েছেন ফাতি। তার প্রয়োজন সার্জারি। এবং সেটি সারতে কমপক্ষে ৪ মাস মাঠের বাইরে থাকতে হবে এই তরুণ ফরোয়ার্ডকে।

বার্সা কোচ রোনাল্ড কোম্যানের পাশাপাশি স্পেন কোচ লুই এনরিকেরও বেশ আস্থা অর্জন করেছিলেন আনসু ফাতি। ক'দিন আগে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়ে স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েছেন। চলতি মাসে স্পেনের প্রীতি ম্যাচের স্কোয়াডেও ছিলেন তিনি। তবে সেসব আর খেলা হচ্ছে না তার। একইসঙ্গে বার্সার হয়েও মৌসুমের বড় একটি অংশের ম্যাচ মিস করতে যাচ্ছেন ফাতি।

যাই হোক, তার অনুপস্থিতিতে এখন তার পজিশনের জন্য প্লেয়ার খুঁজছেন কোম্যান। পেদ্রিকে হয়তো ফাতির পজিশন লেফট উইংয়ে খেলাতে পারেন এই ডাচ কোচ। বিকল্প হিসেবে হাতে আছেন ওসমান দেম্বেলে, ত্রিনকাও কিংবা মার্টিন ব্র্যাথওয়েটরা। ইনজুরি থেকে ফিরলে ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহোকেও দেখা যেতে পারে লেফট উইংয়ে। সবই নির্ভর করছে, কোম্যানের পছন্দের ওপর।

অর্থসংবাদ/এসআর

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়