ক্যাটাগরি: জাতীয়

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পাশে র‌্যাব

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রিমালের আঘাতে খুলনা ও বরিশালের উপকূলীয় অঞ্চলের ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ এবং ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও মানবিক সহায়তা প্রদান করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (২৮ মে) বিকেলে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় রেমালে খুলনা ও বরিশালসহ তৎসংলগ্ন উপকূলীয় অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় এবং এ অঞ্চলের লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়ে। অনেকেই নিজের শেষ সম্বল ও মাথা গোঁজার ঠাঁই হারিয়ে ফেলে। কৃষক, শ্রমিক, দিনমজুরসহ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের অনেকেই কর্মহীন হয়ে অসহায় ও মানবেতর জীবন-যাপন করছে। এছাড়াও খুলনা ও বরিশালসহ তৎসংলগ্ন উপকূলীয় অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে ও বিদ্যুৎ ব্যবস্থাপনা ভেঙে পড়ে।

র‌্যাব ফোর্সেস ঘূর্ণিঝড় রেমালের পূর্ব থেকেই খুলনা ও বরিশালসহ তৎসংলগ্ন উপকূলীয় অঞ্চলের স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে এই অঞ্চলের সর্বসাধারণকে সর্তক করা এবং ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে দ্রুত সময়ে ক্ষতিগ্রস্তদের উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করে। পাশাপাশি র‌্যাবের পক্ষ থেকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নিত্যপ্রয়োজনীয় শুকনা রসদ যেমন চাল, ডাল, আটাসহ অন্যান্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ এবং প্রয়োজনীয় মানবিক সহায়তা প্রদান করা হয়। এছাড়াও র‌্যাবের ভ্রাম্যমাণ মেডিকেল টিম ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করছে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার