ক্যাটাগরি: সারাদেশ

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল বাংলাদেশের উপকূলের দিকে প্রবেশ করেছে। এর প্রভাবে নদী উত্তাল হতে শুরু করেছে। নৌ দুর্ঘটনা এড়াতে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

রবিবার (২৬ মে) রাত সাড়ে ৯টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এর আগে বৈরী আবহাওয়ার কারণে সকাল সাড়ে ৯টা থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক(বাণিজ্য) মো. সালাহউদ্দিন বলেন, ঘূর্ণিঝড় রেমাল সন্ধ্যার দিকে বাংলাদেশের উপকূলে প্রবেশ করলে পদ্মা নদী উত্তাল হতে শুরু করে। তাই নৌ দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে। নদী স্বাভাবিক হলে পুনরায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আবার চালু করা হবে। ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় যানবাহনের কোনো চাপ পড়েনি।

দৌলতদিয়া ঘাটের বিআইডাব্লিউটিএ-এর ট্রাফিক সুপারভাইজার মো. শিমুল ইসলাম লঞ্চ বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী সকাল সাড়ে ৯টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই রুটে লঞ্চ সার্ভিস বন্ধ থাকবে।

শেয়ার করুন:-
শেয়ার