ক্যাটাগরি: অর্থনীতি

পোশাক শিল্পে সক্ষমতা বাড়াতে চীনের জ্যাককে পাশে চায় বিজিএমইএ

চীনের সেলাই মেশিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান জ্যাক টেকনোলজি কোম্পানির একটি প্রতিনিধিদল ঢাকার উত্তরায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) পরিদর্শন করেছেন। প্রতিষ্ঠানটির সিইও ইয়াংইউ কিইউই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

পোশাক শিল্পে সক্ষমতা বাড়াতে চীনের এই শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানকে পাশে চায় বিজিএমইএ। বৈঠকে বাংলাদেশের পোশাক শিল্পের প্রতিযোগিতা সক্ষমতা বাড়াতে প্রযুক্তি হস্তান্তর এবং উন্নত যন্ত্রপাতির পারদর্শিতা শেয়ারে জ্যাক টেকনোলজির প্রতি আহ্বান জানান বিজিএমইএ’র নেতারা।

রোববার (২৬ মে) ঢাকায় বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত বৈঠকে বিজিএমইএ -এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি এস এম মান্নান (কচি) এবং সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, পরিচালক মেসবাহ উদ্দিন খান, পরিচালক শামস মাহমুদ, পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক শেহরিন সালাম ঐশী, পরিচালক মো. নুরুল ইসলাম, পরিচালক সাইফুদ্দিন সিদ্দিকী সাগর, পরিচালক মো. রেজাউল আলম (মিরু) প্রমুখ।

বৈঠকে পক্ষই উদ্ভাবন ও প্রযুক্তির মানোন্নয়নের মাধ্যমে বাংলাদেশের পোশাক শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে সম্ভাব্য সহযোগিতা, একসঙ্গে কাজ করার ওপর জোর দিয়েছে। উচ্চমূল্যের পণ্যের প্রতিযোগিতামূলক কেন্দ্রে পরিণত হওয়ার দিকে বাংলাদেশের পোশাক শিল্পের অগ্রগতি উল্লেখ করে বিজিএমইএ সভাপতি এস এম মান্নান (কচি) জ্যাককে প্রযুক্তি হস্তান্তর এবং উন্নত যন্ত্রপাতির পারদর্শিতা শেয়ার করার মাধ্যমে শিল্পকে সহযোগিতা করার আহ্বান জানান।

পোশাক শিল্পের বিকাশ, নিত্যনতুন প্রযুক্তি এবং ব্যবসার পরিবর্তনশীল গতি-প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে পোশাক শিল্পখাতের উন্নয়নে উভয় পক্ষ একসঙ্গে কাজ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার