ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

টেকসই ও সবুজ অর্থায়নে পুরস্কার পেলো বাংলাদেশ ফাইন্যান্স

টেকসই ও সবুজ অর্থায়নে দৃঢ় প্রতিশ্রুতির জন্য ‘বেস্ট ক্লাইমেট-ফোকাসড ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড’ জিতেছে বাংলাদেশ ফাইন্যান্স। বৃহস্পতিবার (২৩ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অফ এনার্জি এবং গ্রীনটেক ফাউন্ডেশনের উদ্যোগে যৌথভাবে আয়োজিত জাতীয় নবায়নযোগ্য শক্তি সম্মেলন ও গ্রিন এক্সপোর ২৪তম অধিবেশনে বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আচিম ট্রস্টার এবং বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ভন লিন্ডের কাছে থেকে পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ।

এছাড়াও এ উদ্যোগে সহায়তা করে ইউএসএআইডি, এসআরইডিএ, আইডিসিওএল এবং বিএসআরইএ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত ও প্রতিনিধি দলের প্রধান চার্লস হোয়াইটলি, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর (শিক্ষা) সিতেশ চন্দ্র বাছারসহ বাংলাদেশ ব্যাংকের অন্যান্য শীর্ষ কর্মকর্তাগণ। এই পুরষ্কারটি টেকসই ও সবুজ অর্থনীতির প্রচেষ্টাকে এগিয়ে নিয়ে যাওয়া, এবং সবুজ অর্থায়নের উদ্যোগকে শক্তিশালী করার জন্য বাংলাদেশ ফাইন্যান্সের প্রতিশ্রুতির প্রমাণস্বরূপ।

বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ বলেছেন, আমাদের ব্যবসায়িক মডেল স্বচ্ছতা এবং নৈতিক অনুশীলনের প্রতিশ্রুতি দ্বারা চালিত যা সবুজ অর্থায়ন এবং টেকসই বিনিয়োগে আমাদের উল্লেখযোগ্য সাফল্যগুলিকে সহজ করেছে৷ টেকসই এবং সবুজ বাংলাদেশের উন্নয়নে অবদান রাখতে, আমরা বাংলাদেশ ফাইন্যান্স গ্রিন ডিপোজিট নামে একটি বিশেষায়িত প্রোডাক্ট তৈরি করেছি। এছাড়াও আমরা জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যগুলির বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ।

উল্লেখ্য যে, বাংলাদেশ ফাইন্যান্স বিগত দুই বছর পরপর দুবার বাংলাদেশ ব্যাংক থেকে শীর্ষ টেকসই আর্থিক প্রতিষ্ঠান এর স্বীকৃতি পেয়েছে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার