অ্যাসোসিয়েট অক্সিজেনের বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-০৯ ১৯:৩০:৫৭

পুঁজিবািজারে তালিকাভুক্ত অ্যাসোসিয়েট অক্সিজেন লিমিটেডের শেয়ারের দাম অস্বাভাবিক বৃদ্ধির কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। দুই সদস্যের এই কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে কোম্পানিটির শেয়ার দর বৃদ্ধিতে ইনসাইডার ট্রেডিংসহ অন্যান্য কারণ খতিয়ে দেখে প্রতিবেদন জমা দিতে বলেছে কমিশন।

এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র রেজাউল করিম অর্থসংবাদকে বলেন, ইনসাইডার ট্রেডিংয়ের প্রমান পাওয়া গেছে। এছাড়া অন্য কোন কারসাজি আছে কিনা তা বের করতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে সোমবার (০৯ নভেম্বর) বিএসইসির সহকারী পরিচালক নান্নু ভূঁইয়া স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, একটানা দর বৃদ্ধির বিষয়টি বিএসইসির নজরে আসায় কোম্পানিটির বিরুদ্ধে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার লেনদেন শুরুর পর থেকেই টানা বৃদ্ধি পাচ্ছে। গত ২৫ অক্টোবর কোম্পানিটি ১০ টাকা মূল্যে শেয়ারবাজারে লেনদেনে আসে। এরপরে ১১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫০.৭০ টাকা।যা ৫০৭ শতাংশ দর বেড়েছে।

বিএসইসির পরিচালক শেখ মাহবুবুর রহমানকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন, সহকারী পরিচালক ওয়ারিসুল হাসান রিফাত।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।