ক্যাটাগরি: সারাদেশ

ঝিনাইদহে দক্ষিণে তারুণ্যের মহোৎসব অনুষ্ঠিত

ঝিনাইদহে প্রথমবারের মতো ‘ভলেন্টিয়ার ফর বাংলাদেশ’ (ভিবিডি) খুলনা ডিভিশনের উদ্যোগে দক্ষিণে তারুণ্যের মহোৎসব- ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ মে) সকাল ১০টা থেকে সারা দিনব্যাপি ঝিনাইদহের ড্রিম ভ্যালী পার্কের কনভেনশন কক্ষে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এ মহোৎসবে সর্বমোট ২১টি জেলার ১৩২ জন সেচ্ছাসেবী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভিবিডি এলামনাই এসোসিয়েশনের খুলনা ডিভিশনাল কনভেনর মো. আরিফ জিহাদ, ভিবিডি ন্যাশনাল বোর্ডের এক্সিকিউটিভ মেম্বার সাইফ বাবু এবং জেনেরাল সেক্রেটারী মো. মেহেদী হাসান ইমন ও খুলনা ডিভিশন বোর্ডের প্রেসিডেন্ট রেনেসা রহমান মুনমুন উপস্থিত ছিলেন।

খুলনা ডিভিশনের পাশাপাশি আয়োজক জেলা হিসেবে সার্বিক সহযোগিতা করেন ঝিনাইদহ জেলা বোর্ড মেম্বার্স ও সহযোগিতা করেন খুলনার অন্যান্য জেলার সদস্যরা।

এ সময়ে ভিবিডি ন্যাশনাল বোর্ডের এক্সিকিউটিভ মেম্বার সাইফ বাবু বলেন, ভলেন্টিয়ারিজম একটা ভালোবাসার জায়গা। এই ভালোবাসার জন্যই আমি, রেঁনেসা আপু, আরিফ ভাই একযুগ ভিবিডির সাথে আত্নিকভাবে জড়িত। এখানে অনেকে অনেক গুণে মেধাবী। আজ যারা যারা হোস্টিং করেছে, তারা চমৎকারভাবে কথা বলেছে। আমরা চাই প্রতিনিয়ত নতুন মুখ আসুক। কখনো অন্যের পরিচয়ে বড় হবেন না। কখনো একজনের কথার উপর ভিত্তি করে অন্যকে বিচার করবেন না।

এসময় ন্যাশনাল বোর্ডের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ইমন বলেন, দক্ষিণে তারুণ্যের এই মহোৎসবে আমি উপস্থিত হতে পেরে আনন্দিত। আমার যাত্রা শুরু হয় ঝিনাইদহ জেলার একজন সাধারন ভলিন্টিয়ার হিসাবে, সবার ভালোবাসায় ও অনুপ্রেরণায় আজ আমি আজ ন্যাশনাল বোর্ডে। এখন সারা বাংলাদেশ থেকে আপনাদেরমত স্বপ্নবাজ সেচ্ছাসেবীদের কাজগুলো থেকে প্রতিদিন অনুপ্রাণিত হচ্ছি। ভিবিডির এ সকল তরুণরা এসডিজি লক্ষ্যসমূহ বাস্তবায়নে সফলভাবে কাজ করছে এবং আগামীতেও করভি ভাইয়ের সফল নেতৃত্বে আমরা আরও কাজ করে যাবো।

এসময়ে ভিবিডির এলামনাই এসোসিয়েশনের খুলনা ডিভিশনের কনভেনিয়র মো. আরিফ জিহাদ বলেন, ভিবিডি আমার হৃদয়ে, এর টানেই বার বার ফিরে আসি। সবার ভালোবাসায় আমি আপ্লুত।

ঝিনাইদহ জেলার প্রেসিডেন্ট অবশেষে সবাইকে ধন্যবাদ জানান এবং বলেন এ তারুণ্য মহোৎসবে ঝিনাইদহের সংসদ সদস্য ২ আসনের এমপি মহোদয়ের নাসের শাহরিয়ার জাহেদী, ইউএনও রাজিয়া আক্তার চৌধুরী সার্বিক দিক নির্দেশনায় এ অনুষ্ঠান সাফল্যমন্ডিত হয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগীতা করেন জাহেদী ফাউন্ডেশন, জেলা পরিষদ, ঝিনাইদহ এবং নিরাপত্তার জন্য সার্বিক সহযোগীতা করেন মো. আজিম উল আহসান, পুলিশ সুপার, ঝিনাইদহ জেলা।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
শেয়ার