বিশ্বের শীর্ষ দশে ইউল্যাবের মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম

বিশ্বের শীর্ষ দশে ইউল্যাবের মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম
ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ২০২০ সালে মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম প্রোগ্রামের ওপর ভিত্তি করে ভারতীয় শিক্ষার্থীদের জন্য বিশ্বের শীর্ষ ১০টি গণযোগাযোগ শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে তালিকাভুক্ত হয়েছে। বাংলাদেশ থেকে একমাত্র বিশ্ববিদ্যালয় হিসেবে এ গৌরব অর্জন করেছে ইউল্যাব।

দ্য হায়ার এডুকেশন রিভিও ম্যাগাজিন অনুসারে বিশেষজ্ঞদের একটি প্যানেল পর্যালোচনা এবং যাচাই-বাছাই করে দেখেছে যে শীর্ষ তালিকায় থাকা এ বিশ্ববিদ্যালয়গুলো ব্যতিক্রমধর্মী শিক্ষা, অসাধারণ অবকাঠামো, শিক্ষার্থী সহায়ক পাঠদান এবং চাকরির সুযোগ সৃষ্টি করতে সক্ষম হয়েছে। এসব দিক বিবেচনায় বিশ্বের ১০টি প্রতিষ্ঠানকে শীর্ষ তালিকায় অন্তর্ভুক্ত করেছে ম্যাগাজিনটি।

প্রতিবেদনে আরো বলা হয়, আধুনিক বিশ্বে সাফল্য পেতে হলে শুধু তাত্ত্বিক জ্ঞানার্জন থেকে বের হয়ে শিক্ষার্থীদের প্রয়োজনীয় দক্ষ করে গড়ে তুলতে উচ্চশিক্ষায় অবদান রাখছে এই বিশ্ববিদ্যালয়গুলো।

এ তালিকায় বিশ্বের অন্য বিশ্ববিদ্যালয়গুলো হলো কার্ডিফ ইউনিভার্সিটি (ওয়েলস), কলম্বিয়া ইউনিভার্সিটি (ইউএসএ), কিংস কলেজ লন্ডন (ইংল্যান্ড), নান্যাং টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয় (সিঙ্গাপুর), স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি (যুক্তরাষ্ট্র), ইউনিভার্সিটি অব আমস্টারডাম (নেদারল্যান্ডস), ইউনিভার্সিটি অব পেনসিলভানিয়া (যুক্তরাষ্ট্র), ইউনিভার্সিটি অব সাউথ ক্যালিফোর্নিয়া (যুক্তরাষ্ট্র) ও আমেরিকান ইউনিভার্সিটি অব সেন্ট্রাল এশিয়া (কিরগিজস্তান)।—বিজ্ঞপ্তি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়