ক্যাটাগরি: জাতীয়

আনার হত্যায় ভারতে এক কসাই আটক

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় জড়িত সন্দেহে ভারতে এক কসাইকে গ্রেপ্তার করেছে দেশটির গোয়েন্দারা। যাকে গ্রেপ্তার করা হয়েছে তার নাম জিহাদ হাওলাদার। তার বাড়ি বাংলাদেশের খুলনা জেলার দিঘলিয়া থানার বারাকপুর গ্রামে। বাবার নাম জয়নাল হাওলাদার।

বাংলাদেশি অনুপ্রবেশকারী পেশায় কসাই জিহাদ অবৈধভাবে মুম্বাইয়ে বাস করতেন। বুধবার ভোরে ভারতের গোয়েন্দারা তাকে আটক করে।

জিহাদ স্বীকার করেছেন, আখতারুজ্জামানের নির্দেশে তিনিসহ চার জন ওই এমপিকে তার নিউটাউনের ওই ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করেছেন।

তিনি জানান, এমপি আনারের শরীর কাটার জন্য তাকে কলকাতায় আনেন আক্তারুজ্জামান শাহিন। জিহাদ এমপি আনারের শরীর কেটে মাংসের কিমা করে প্যাকেটে ভরেন। পরে নিউটাউন থেকে দক্ষিণ চব্বিশ পরগনার পোলেরহাট থানার কৃষ্ণমাটি এলাকার একটি খালে তার দেহাংশ ভরা ব্যাগ ফেলে দেওয়া হয়।

বৃহস্পতিবার রাতে পুলিশ এবং পশ্চিমবঙ্গের গোয়েন্দা সংস্থা সিআইডির টিম উদ্ধার কাজ শুরু করেছে, যা বর্তমানেও চলছে।

শুক্রবার জিহাদকে উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসত জেলা ও দায়রা আদালতে পাঠানোর কথা রয়েছে।

ঢাকায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, এমপি আনার হত্যায় ডিবির হাতে গ্রেপ্তার হওয়া তিনজন হলেন- হত্যাকাণ্ডের মূল সংঘটক আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভুঁইয়া, শিলাস্তি রহমান ও ফয়সাল আলী ওরফে সাজি।

ইতিমধ্যে ঢাকায় এসেছেন দুই সদস্যের ভারতীয় পুলিশ। ভারতীয় পুলিশের প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকও করছেন।

বাংলাদেশের গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ বলেন, হত্যাকাণ্ডে মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহিন। আর হত্যা মিশনে আমানের নেতৃত্বে অংশ নেয় কয়েকজন। পাশাপাশি আরও কোনো ব্যক্তি এর সাথে জড়িত আছে কিনা, সেটাও আমরা খুঁজে দেখছি।

শেয়ার করুন:-
শেয়ার