ক্যাটাগরি: জাতীয়

সপ্তাহের ৭ দিনই সড়কে অভিযান চলবে: বিআরটিএ চেয়ারম্যান

সড়ক দুর্ঘটনা রোধ ও শৃঙ্খলা জোরদারে সড়ক-মহাসড়কে ঈদুল ফিতরের পর থেকে আমরা সপ্তাহে সাত দিনই অভিযান পরিচালনা করে আসছি। অভিযানের সঙ্গে সংশ্লিষ্টরা অনেক কষ্ট করছেন। এর একটা বড় ধরনের সুফলও পাচ্ছি। এই অভিযান সপ্তাহের সাত দিনই চলমান থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

আজ বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার (২০২৪-২৫) অধিক সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনদের অংশগ্রহণ কার্যক্রমের প্রান্তিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সড়ক দুর্ঘটনা রোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে নূর মোহাম্মদ মজুমদার বলেন, সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। জেলা-উপজেলায় সড়ক পরিবহন সংশ্লিষ্ট কমিটিগুলোকে আরও বেশি সক্রিয় ভূমিকা পালন করতে হবে। সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক কার্যক্রমকে জোরদার করতে হবে।

তিনি আরও বলেন, এক মেসিকে দিয়ে গোল হবে না। একটি টিমের সব প্লেয়াররা যদি একই কোয়ালিটির হয় তখন গোলের পর গোল আসবে। একজন প্লেয়ার দিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া যায় না। ফুটবলের যে কনসেপ্ট তেমনিভাবে আপনারা যারা বিআরটিএর স্টকহোল্ডার রয়েছেন তাদের সবাইকে সমন্বিতভাবে দায়িত্ব পালন করতে হবে। সবাইকে শুদ্ধাচার করতে হবে। তাই আমি মাঠপর্যায়ে এসে স্টকহোল্ডারদের সঙ্গে কথা বলছি। খুলনা বিভাগে বিআরটিএ’র সেবা ঠিকমতো পাচ্ছেন কি না সে বিষয়ে শোনার জন্য এসেছি। আপনাদের মতামত শুনতে চাই। আপনাদের পরামর্শ চাই।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার