‘পদ্মা আই-ব্যাংকিং’ থেকে সরাসরি বিকাশে যাবে টাকা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-০৯ ১৭:৫৬:২৮

পদ্মা ব্যাংকের গ্রাহকরা এখন থেকে ইন্টারনেট ব্যাংকিং প্লাটফর্ম ‘পদ্মা আই-ব্যাংকিং’ ব্যবহার করে যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন। সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সম্প্রতি বিকাশ ও পদ্মা ব্যাংকের সঙ্গে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

বিকাশে টাকা আনতে প্রথমে নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট বেনিফিশিয়ারি হিসেবে পদ্মা ব্যাংক অ্যাকাউন্টে যুক্ত করতে হবে। একটি অ্যাকাউন্ট একবার যুক্ত করলেই পরে খুব সহজেই টাকা ট্রান্সফার সেবাটি নিতে পারবেন গ্রাহক।

টাকা পাঠাতে বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে ব্যাংক টু বিকাশ থেকে পদ্মা ব্যাংকের লোগো ক্লিক করে পদ্মা আই ব্যাংকিং লিংক পেতে পারেন গ্রাহক। অথবা সরাসরি পদ্মা ব্যাংক আই ব্যাংকিং-এ ঢুকে সেন্ড মানি অপশন নির্বাচন করে বিকাশ অ্যাকাউন্ট নম্বর নির্বাচন করে টাকার পরিমাণ ও ওটিপি দিয়ে লেনদেন সম্পন্ন করতে পারবেন। তাৎক্ষণিকভাবে ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে আসবে। এর জন্য পদ্মা আই ব্যাংকিং গ্রাহকদের কোন ফি দিতে হবে না। লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন।

বিকাশের ব্যাংক নেটওয়ার্কে পদ্মা ব্যাংক যুক্ত হওয়ায় এ নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২১টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট বা অ্যাপ থেকে চার কোটি ৮০ লাখ গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো।

সারা দেশের দুই লাখ ৪০ হাজার এজেন্টের কাছ থেকে ক্যাশ ইন করে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার পাশাপাশি সবচেয়ে বেশি সংখ্যক বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে যেকোনো সময় যেকোনো স্থান থেকে নিজেই তাৎক্ষণিকভাবে টাকা আনতে পারেন গ্রাহক।

২০১৯ সালে যাত্রা শুরুর পর পদ্মা ব্যাংক লিমিটেড শতভাগ ডিজিটাল সেবা দিতে কাজ করে যাচ্ছে নিরলসভাবে। প্রায় এক লাখ ৭০ হাজার গ্রাহকের হাতের মুঠোয় আধুনিক ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার অঙ্গীকার চতুর্থ প্রজন্মের ব্যাংকটির।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।