ক্যাটাগরি: জাতীয়

স্বনির্ভর অর্থনীতির দেশ গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: ডেপুটি স্পিকার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনকের দর্শন বাস্তবায়নের মাধ্যমে স্বনির্ভর অর্থনীতির দেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু।

বুধবার (২২ মে) সকালে রাজধানীর বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে বাজেট অধিবেশনে সংসদ সদস্যদের জন্য উন্নয়ন সমন্বয়ের ‘আমাদের সংসদ’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ সানজিদা খানম, বিরোধীদলীয় উপনেতা আনিসুল ইসলাম মাহমুদ ও রাশেদ খান মেনন অংশ নেন।

ডেপুটি স্পিকার বলেন, বর্তমান সরকার উৎপাদন বাড়াতে প্রতি ইঞ্চি জমিকে কাজে লাগানোর পরিকল্পনা করেছে। বাজেট কীভাবে আরও কার্যকরভাবে বাস্তবায়ন করা যায় তা নিয়ে গবেষণা করতে হবে। গঠনমূলক সমালোচনাকে আমরা সবসময়ই স্বাগত জানাই।

উন্নয়ন সমন্বয়ের সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমানের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানটির হেড অব প্রোগ্রামস শাহীন উল আলমের সঞ্চালনায় আব্দুল্লাহ নাদভী নিবন্ধ উপস্থাপন করেন। এছাড়া ব্যাংক এশিয়া ও উন্নয়ন সমন্বয়ের কর্মকর্তা, অর্থনীতিবিদ, সংশ্লিষ্ট ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
শেয়ার