ক্যাটাগরি: জাতীয়

১১২ কোটি টাকার বৈদ্যুতিক ক্যাবল কিনবে সরকার

১১ কেভি বৈদ্যুতিক ক্যাবল ও ৩৩ কেভি আন্ডারগ্রাউন্ড ক্যাবল কেনার দুটি পৃথক ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে পৃথকভাবে মোট ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৮১ লাখ ৪৬ হাজার ৩১৯ টাকা এবং ৬৮ কোটি ১৬ লাখ ৭৫ হাজার ১০০ টাকা।

মঙ্গলবার (২১ মে) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান এসব তথ্য নিশ্চিত করেন।

সভাসূত্রে জানা গেছে, বিদ্যুৎ বিভাগের দুটি পৃথক প্রস্তাবনায় ১১ কেভির ৫৭.৫ কি.মি. আন্ডারগ্রাউন্ড ক্যাবলের ক্রয়মূল্য ধরা হয়েছে ৪৩ কোটি ৮১ লাখ ৪৬ হাজার ৩১৯ টাকা। সুপারিশকৃত দরদাতা জোনাথন টেকনোলজি সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড চায়না।

অপরদিকে একই বিভাগের প্রস্তাবনায় ৩৩ কেভি ৮৩ কি.মি আন্ডারগ্রাউন্ড ক্যাবলের ক্রয়মূল্য ধরা হয়েছে ৬৮ কোটি ১৬ লাখ ৭৫ হাজার ১০০ টাকা। সুপারিশকৃত দরদাতা বিআরবি ক্যাবল ইন্ড্রাসট্রি লিমিটেড বাংলাদেশ।

আরও জানা যায়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বাপবিবো) বৈদ্যুতিক বিতরণ ব্যবস্থার আধুনিকায়ন ও ক্ষমতাবর্ধন (ঢাকা-ময়মনসিংহ বিভাগ) শীর্ষক প্রকল্পের আওতায় এসব ক্যাবল কেনা হবে।

শেয়ার করুন:-
শেয়ার