রাজধানীতে ইয়্যুথ টেক সামিট ২২ মে

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ইয়্যুথ টেক সামিটের আয়োজন করেছে উদ্যোক্তারা। বুধবার (২২ মে) কৃত্রিম বুদ্ধিমত্তার অগ্রাধিকারে (এআই) সবশেষ তথ্যপ্রযুক্তির বহুমাত্রিক দিক উপস্থাপন করতে সামিটে অংশে নেবেন বিশেষজ্ঞরা। দিনব্যাপী সম্মেলনে থাকছে তিনটি বিশেষ সেমিনার। থাকবে কারিগরি প্রেজেনটেশন।

ইয়্যুথ টেক সম্মেলনে অংশ নেবেন এআই ও আইসিটি খাতের উদীয়মান ৩০ জন উদ্যোক্তা। সম্মেলনে এআই ও উদ্ভাবনী অভিনব প্রযুক্তির সঙ্গে নিজেদের খাপ খাইয়ে নিতে পরিকল্পনা ও কর্মপরিকল্পনা উপস্থাপন করবেন তরুণ ও সফল প্রযুক্তি উদ্যোক্তারা।

সম্মেলনে বিশেষজ্ঞ বক্তারা তুলে ধরবেন বিশ্বে এখন এআই প্রতিযোগিতায় টিকে থাকতে কী ধরনের দক্ষতা প্রয়োজন, প্রশিক্ষণ, ল্যাব, গবেষণা বা সরকারি-বেসরকারি যৌথ অংশীদারিত্বে করণীয় নীতিমালা প্রণয়ন ও অগ্রাধিকারভিত্তিক উদ্যোগ গ্রহণে বিশদ আলোচনায় অংশ নেবেন বক্তারা।

সামিটে যুক্ত আছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম, জেসিআই বাংলাদেশ, নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ), ইয়্যুথ ইন টেক, রাইজ অ্যাবাভ অল, বিওয়াইএলসি, জিইএন, ড্যাফোডিল নেটওয়ার্ক, ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ভিসিপিয়াব) ও বিডিঅ্যাপস।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার