এসএস স্টিল প্রসঙ্গে শেলটেক ব্রোকারেজের প্রতিবাদ

এসএস স্টিল প্রসঙ্গে শেলটেক ব্রোকারেজের প্রতিবাদ
পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি এসএস স্টিলের প্লেসমেন্ট শেয়ার হাতিয়ে নেয়ার অভিযোগে আয়োজিত গতকালের সংবাদ সম্মেলনে শেলটেক ব্রোকারেজের সম্পৃক্ততার যে অভিযোগ করা হয়েছে ,তার প্রতিবাদ জানিয়েছে শেলটেক ব্রোকারেজ লিমিটেড। একইসঙ্গে শোরক্যাপ হোল্ডিং এর বিও হিসাব খোলার বিষয়য়ে ব্রোকারেজ হাউজটি ব্যাখ্যাও দিয়েছে।

শেলটেক ব্রোকারেজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেসবাহ উদ্দীন অর্থসংবাদকে বলেন, আমাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার চালানো ব্যাক্তিরা কখনও আমাদের সঙ্গে কোন প্রকার যোগাযোগ না করেই মনগড়া অভিযোগ করেছে। আমরা তাদের বিষয়ে আইনী পদক্ষেপ গ্রহন করবো।আমাদের সুনাম ক্ষুন্ন করার জন্য একটি কুচক্রীমহল উদ্দেশ্য প্রনোদিতভাবে এটি করেছে।

শেলটেক ব্রোকারেজ থেকে পাঠানো প্রতিবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তারা প্রয়োজনীয় নথিপত্রের ভিত্তিতে শোরক্যাপ হোল্ডিং এর নামে বিও হিসাব খুলেছেন। শোরক্যাপ হোল্ডিং গত ১ নভেম্বর ২০১৮ তারিখে শেলটেক ব্রোকারেজে একটি বিও হিসাব খুলে। তাদের জমা দেওয়া নথিপত্র যাচাই করে দেখা যায়, জয়েন্ট স্টক রেজিস্টারের তারিখ ১০ অক্টোবর, ২০১৮, ট্রেডলাইসেন্সের তারিখ ২৩ অক্টোবর, ২০১৮ এবং মেমোরন্ডোমের সত্যায়িত কপি ১৬ অক্টোবর, ২০১৮ খ্রিস্টাব্দ।

শেলটেকের বিবৃতিতে আরও বলা হয়, প্রয়োজনীয় সকল ডকুমেন্টস নিয়েই তারা শোরক্যাপ হোল্ডিং এর বিও হিসাবটি খুলেছেন। তাছাড়া এসএস পাইপের প্রসপক্টোসের মালিকানা সংক্রান্ত চ্যাপ্টারে (XIII) দেওয়া Shorecap Holding Limited এর হুবহু নামেই আলোচিত বিও একাউন্টটি খোলা হয়েছে। সকল ক্ষেত্রেই, গ্রাহকের দেওয়া ডকুমেন্টসের ভিত্তিতে বিও হিসাব খুলে থাকে সংশ্লিষ্ট ব্রোকারহাউজ, তাদের পক্ষে গ্রাহকের ডকুমেন্টসের তথ্য যাচাই করার কোনো সুযোগ থাকে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত