নৌবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু

বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে ২০২৫-এ ডিইও ব্যাচে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা নৌবাহিনীর ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

যা যা প্রয়োজন-

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী। সব্যাচের নাম: ২০২৫-এ ডিইও ব্যাচ। পদের নাম: কমিশন্ড অফিসার।

১। শিক্ষা শাখা (বিবিধ বিষয়)– পুরুষ ও মহিলা

ক। শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে নিম্নবর্ণিত বিষয়ে স্নাতক (সম্মান)। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৪.০০ এবং স্নাতক (সম্মান) পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.০০ (৪-ছেলে) প্রাপ্ত হতে হবে।

(১) ইংরেজি (২) পদার্থ (৩) রসায়ন (৪) গণযোগাযোগ ও সাংবাদিকতা

খ। নিয়োগ: চূড়ান্ত মনোনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট পদে ৫ বছরের জন্য স্বল্পমেয়াদী কমিশন প্রদান করা হবে। পরবর্তীতে বিধি অনুযায়ী চাকুরি বর্ধিত/স্থায়ী করা হবে।

২। শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার)– পুরুষ ও মহিলা

ক। শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে নিম্নবর্ণিত যেকোন বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ সহ বিএসসি ইঞ্জিনিয়ারিং-এ ন্যূনতম সিজিপিএ ৩.০০ (৪-ছেলে) প্রাপ্ত হতে হবে।

(১) সিভিল ইঞ্জিনিয়ারিং (২) আর্কিটেকচার

খ। নিয়োগ: চূড়ান্ত মনোনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট’ পদে ৫ বছরের জন্য স্বল্পমেয়াদী কমিশন প্রদান করা হবে। পরবর্তীতে বিধি অনুযায়ী চাকুরি বর্ধিত/স্থায়ী করা হবে।

৩। শিক্ষা শাখা (মেডিকেল) – পুরুষ

ক। শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত যেকোনো মেডিকেল কলেজ হতে এমবিবিএস ডিগ্রিসহ ইর্ন্টানশিপ সম্পন্নকারী হতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএইসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ (৫-ছেলে) প্রাপ্ত হতে হবে।

খ। চেম্বার টেস্ট: প্রার্থীদের প্রাথমিক সাক্ষাৎকারের পূর্বে স্বাস্থ্য পরীক্ষা ও চেম্বার টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

গ। নিয়োগ: চূড়ান্ত মনোনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে এ্যাক্টিং লেফটেন্যান্ট’ পদে ৫ বছরের জন্য স্বল্পমেয়াদী কমিশন প্রদান করা হবে। পরবর্তীতে বিধি অনুযায়ী চাকুরি বর্ধিত/স্থায়ী করা হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২৫ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)। (ব্যারিষ্টার/আইন বিষয়ে পিএইচডি ডিগ্রীধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য)।

বৈবাহিক অবস্থা: বিবাহিত/অবিবাহিত।

আবেদনের নিয়ম: আগ্রহীরা নৌবাহিনীর ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শুরু সময়: আবেদন শুরু হয়ে গেছে।

আবেদনের শেষ সময়: ৩ জুলাই ২০২৪ পর্যন্ত।

বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুণ…

শেয়ার করুন:-
শেয়ার