নেটওয়ার্ক ভাগাভাগি করবে রবি-বাংলালিংক

দেশের অন্যতম দুই বেসরকারি মোবাইল নেটওয়ার্ক অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ও বাংলালিংক তাদের নেটওয়ার্ক অবকাঠামো শেয়ারের সম্ভ্যবতা যাচাইয়ের লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষর করেছে। শুক্রবার (১৭ মে) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ‍ পলক এ ঘোষণা দেন।

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস ২০২৪ উপলক্ষে অনুষ্ঠানটির আয়োজন করে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। অনুষ্ঠানে রবি ও বাংলালিংক সমঝোতা চুক্তিটি স্বাক্ষর করে। এতে মোবাইল নেটওয়ার্কের মান ও গতি বাড়ানোর মাধ্যমে দেশব্যাপী ফোর-জির প্রসার বাড়াবে অপারেটর দুটি।

জানা যায়, দেশের বেসরকারি মোবাইল প্রতিষ্ঠান রবির আছে প্রায় ১৮ হাজার টাওয়ার আর বাংলালিংকের আছে ১৬ হাজার টাওয়ার। নতুন চুক্তির মাধ্যমে দুই প্রতিষ্ঠানের মোট ৩৪ হাজার টাওয়ারের একটি শক্তিশালী সেবা পেতে যাচ্ছেন গ্রাহকেরা। বিশ্ব টেলিযোগাযোগ দিবসের মঞ্চে ডাক টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রীর সামনেই এই চুক্তিতে সই করে প্রতিষ্ঠান দুটির শীর্ষকর্তারা।

ডাক টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জানান, চলতি বছরেই আসছে ব্রডব্যান্ড ইন্টারনেট পলিসি। এটি কার্যকর হলে ইন্টারনেট সেবা দিতে গেলে অপারেটরদের সরকার নির্ধারিত ইন্টারনেট গতিসীমা অনুসরণ করতে হবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার