ক্যাটাগরি: পুঁজিবাজার

সিএসইতে ক্রাফটসম্যান ফুটওয়্যারের লেনদেন শুরু

দেশের অন্যতম শেয়ারবাজার চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসিতে (সিএসই) ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেডের লেনদেন শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) সিএসইর ঢাকাস্থ অফিসে এক উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে কোম্পানিটির লেনদেন শুরু হয়।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার বলেন, পুঁজিবাজারে এসএমই মার্কেটের মাধ্যমে ছোট ছোট কোম্পানিগুলোর অংশগ্রহনের সুযোগ প্রদান একটি সময়োপযোগী পদক্ষেপ। এর মাধ্যমে একটি কোম্পানি ছোট আকার থেকে নিজেকে বড় পরিসরে নিয়ে যাওয়ার সুযোগ উন্মুক্ত হয়। অর্থাৎ নিয়ম নীতির মধ্যে থেকে নিজেকে বড় পরিসরে নিতে পারে।

তিনি বলেন, আজ সিএসইর এসএমই প্লাটফর্মে ১৯তম কোম্পানি হিসেবে ক্রাফটসম্যান ফুটওয়্যার এন্ড এক্সেসরিজ লিমিটেড যাত্রা শুরু হচ্ছে। আমরা আশা করবো ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেড এবং এর পরিচালনা পর্ষদ কোম্পানিটিকে পরিচর্যা করে খুব স্বল্প সময়ে মূল মার্কেটে নিয়ে আসতে সফল হবে। কোম্পানিটির আগামীর পথচলায় চিটাগং স্টক এক্সচেঞ্জ তাদের যে কোনো প্রয়োজনে সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে।

এ সময় ক্রাফটসম্যান ফুটওয়্যার এন্ড এক্সেসরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পর্ষদকে সফলভাবে লিস্টিং প্রক্রিয়া সম্পন্ন করে পুঁজিবাজারে আসার জন্য তিনি অভিনন্দন জানান।

ক্রাফটসম্যান ফুটওয়্যারের ব্যবস্থপনা পরিচালক সাদাত হোসেইন সেলিম বলেন, আমরা পুঁজিবাজারে এসেছি দীর্ঘমেয়াদী এবং সুদৃঢ় পরিকল্পনা নিয়ে। এসএমই প্লাটফর্ম থেকে প্রধান প্লাটফর্মে যাওয়া হবে আমাদের লক্ষ্য। একই সাথে আমরা বিনিয়োগকারীদের আস্থা ও বিশ্বস্ততা অর্জনের ব্যাপারে যথেষ্ট সতর্ক থাকবো এবং তা আরও উত্তরোত্তর বাড়ানোর জন্য কাজ করবো।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্রাফটসম্যান ফুটওয়্যারের পরিচালক মাহি আলম, সারাহ হোসাইন, ডঃ মোঃ জহিরুল ইসলাম, ডঃ মোঃ আবু সাইদ (টিটু), কোম্পানি সেক্রেটারি কাজী শাহিন উদ্দিন, চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোঃ ফেরদৌস হোসাইন; চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসির চিফ রেগুলেটরি অফিসার মোহাম্মদ মাহাদি হাসান, ডেপুটি জেনারেল ম্যানেজার হাসনাইন বারী এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার