ক্যাটাগরি: খেলাধুলা

বিশ্বকাপ থেকে যে কারণে বাদ সাইফউদ্দিন

দীর্ঘ ইনজুরি কাটিয়ে বিপিএল দিয়ে মাঠে ফিরেছিলেন সাইফউদ্দিন। ফরচুন বরিশালের দলে ব্রেক থ্রু হয়ে এসেছিলেন তিনি। ফলে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে মোহাম্মদ সাইফউদ্দিনকে দলে রেখেই আইসিসির কাছে নাম জমা দিয়েছিলো বিসিবি। পাশাপাশি তাকে পরখ করতে জিম্বাবুয়ে সিরিজেও দলে রাখা হয়। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে না পারায় দল থেকে বাদ পড়লেন সব্যসাচী এই অলরাউন্ডার।

এদিকে সাইফউদ্দিনকে বাদ দেওয়ার কারণ খোলাসা করেছে বিসিবির প্রধান নির্বাচক। দু’জনের মধ্যে একজনকে বেছে নেওয়ার ক্ষেত্রে তানজিমের একাগ্রতা ও সাইফউদ্দিনের ইয়র্কার দিতে না পারার কথা উল্লেখ করেছেন তিনি।

দল ঘোষণার পর প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাচক লিপু বলেন, ‘তানজিম সাকিব শ্রীলঙ্কার সিরিজেও দলের সঙ্গে ছিল। তার একাত্মতা, সেরাটা মাঠে দেওয়ার প্রচেষ্টার বিষয়টি তাকে এগিয়ে রেখেছে। আমরা সাইফউদ্দিনকে যে কারণে দেখতে মুখিয়ে ছিলাম, তা হলো ওর ব্যাটিং। কিন্তু সিরিজে ব্যাটিংয়ের সুযোগ পায়নি। আরেকটি হলো- ডেথ ওভারে তার ইয়র্কার করার এবিলিটি ছিল। সেটা অনেক কম দেখা গেছে।’

প্রধান নির্বাচক লিপু জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে তার স্লগে বোলিং করার, ইয়র্কার দেওয়ার যে দক্ষতা তারা দেখেছিলেন, আন্তর্জাতিক ম্যাচে এসে অনেক তারতম্য দেখেছেন তারা। বিশ্বকাপের জন্য আইসিসির কাছে যে প্রাথমিক দল পাঠানো হয়েছিল, সেখানেও সাইফউদ্দিনের নাম ছিল বলে দাবি করেছেন সাবেক এই অধিনায়ক।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার