ক্যাটাগরি: খেলাধুলা

আইসিসির মাস সেরা হয়ে ইতিহাস গড়লেন ওয়াসিম

আইসিসির এপ্রিল মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন মোহাম্মদ ওয়াসিম। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ও নামিবিয়ার জেরার্ড এরাসমাসকে পেছনে ফেলে সেরা হলেন সংযুক্ত আরব আমিরাতের এই ওপেনার।

নারীদের ক্রিকেটে গতমাসের সেরা নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হেইলি ম্যাথিউস। আজ সোমবার (১৩ মে) নিজেদের ওয়েবসাইটে মাস সেরাদের নাম প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আরব আমিরাতের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি ‘প্লেয়ার অব দা মান্থ’ নির্বাচিত হলেন ওয়াসিম। এ পাওয়ায় উচ্ছ্বসিত ওয়াসিম বললেন, ‘আইসিসি মেন’স প্লেয়ার অব দা মান্থ অ্যাওয়ার্ড জেতা অনেক সম্মানের। সারা বিশ্ব থেকে পুরস্কার জয়ীদের অভিজাত তালিকায় যুক্ত হতে পেরে আমি রোমাঞ্চিত।’

ওমানে অনুষ্ঠিত এসিসি প্রিমিয়ার কাপে আরব আমিরাতের চ্যাম্পিয়ন হওয়ায় ব্যাট হাতে বড় অবদান অধিনায়ক ওয়াসিমের। টি-টোয়েন্টি সংস্করণের ওই টুর্নামেন্টে গত মাসে ৬ ইনিংসে ৪৪.৮৩ গড়ে তিনি করেন ২৬৯ রান।

বাহরাইনের বিপক্ষে ৪০ বলে ৬৫ রানের ইনিংস খেলার পর ওমানের বিপক্ষে ২৫ বলে ৪৫ ও কম্বোডিয়ার বিপক্ষে ১৮ বলে ৪৮ রান করেন তিনি। ফাইনালে ওমানের বিপক্ষে করেন সেঞ্চুরি, ৫৬ বলে খেলেন ১০০ রানের ইনিংস। ফাইনালের সেরার পাশাপাশি টুর্নামেন্টেরও সেরা হন ৩০ বছর বয়সী এই ব্যাটার।

শেয়ার করুন:-
শেয়ার