ক্যাটাগরি: জাতীয়

আজ রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আব্দুল্লাহ

২৩ নাবিকসহ সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি দশা থেকে মুক্তি পাওয়া বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ আজ সোমবার (১৩ মে) কক্সবাজারের কুতুবদিয়ায় ভিড়তে যাচ্ছে।

রোববার (১২ মে) জাহাজটির মালিকানাধীন প্রতিষ্ঠান এসআর শিপিং লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহেরুল করিম এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার বিকেল ৩টা ৫০ মিনিটে জাহাজটি কুতুবদিয়া থেকে প্রায় ৩৫০ নটিক্যাল মাইল দূরে ছিল। জাহাজটি যে গতিতে চলছে তাতে আগামীকাল (সোমবার) সন্ধ্যা বা রাতের মধ্যে কুতুবদিয়ায় পৌঁছাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জাহাজটির মালিকানা প্রতিষ্ঠান কেএসআরএমের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, কুতুবদিয়ায় কিছু চুনাপাথর আনলোড করে চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওনা হবে জাহাজটি। সোমবার (১৩ মে) সন্ধ্যা নাগাদ ২৩ নাবিক নিয়ে জাহাজটি কুতুবদিয়াতে পৌঁছার কথা রয়েছে।

তিনি বলেন, আমরা যতটুকু জানি জাহাজে থাকা সব নাবিক সুস্থ রয়েছেন। তারা কুতুবদিয়াতে পৌঁছানোর পর পরবর্তী কার্যক্রম সম্পর্কে আমরা বলতে পারব।

জাহাজে থাকা নাবিক প্রকৌশলী তানভির আহমেদ জানান, আমরা আজ (রোববার সন্ধ্যা ৬টায়) কুতুবদিয়া থেকে ৩০০ নটিক্যাল মাইল দূরে রয়েছি। ঘণ্টায় ১০ থেকে ১১ নটিক্যাল মাইল গতিতে জাহাজ চলছে। আগামীকাল সকালে বাংলাদেশ সীমানায় প্রবেশ করব। আর সন্ধ্যায় কুতুবদিয়াতে পৌঁছাতে পারব ইনশা আল্লাহ।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার