ইআরএফ সভাপতি রিনভী, সাধারণ সম্পাদক রাশেদ

ইআরএফ সভাপতি রিনভী, সাধারণ সম্পাদক রাশেদ
অর্থ ও বাণিজ্য বিষয়ক রিপোর্টারদের সনামধন্য সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের নিউজ এডিটর শারমীন রিনভী। তিনি পেয়েছেন ১২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অর্থসূচকডটকমের সম্পাদক জিয়াউর রহমান পেয়েছেন ৯০ ভোট। ফলে ৩৪ ভোট বেশি পেয়ে সভাপতি নির্বাচিত হলেন রিনভী।

এদিকে পুনরায় সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার এস এম রাশেদুল ইসলাম। সংগঠনের মোট ২৩৮ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২১৬ জন। তবে একটি ভোট বাতিল হয়েছে।

শুক্রবার (০৬ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের নিজস্ব ভবনে ভোটগ্রহণ হয়। এর আগে দ্বিবার্ষিক সভা ও ২০২০-২১ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম এ ফলাফল ঘোষণা করেন। সহ-সভাপতি পদে শফিকুল আলম এবং অর্থ-সম্পাদক পদে রেজাউল হক কৌশিক বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সহ-সাধারণ সম্পাদক পদে ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কুতুব উদ্দিন মুহাম্মদ জসিম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান আরিফ পেয়েছেন ৬৪ ভোট।

অন্যদিকে ১৫০ ভোট পেয়ে সিরাজুল ইসলাম কাদির, ১২৫ ভোট পেয়ে সৈয়দ শাহনেওয়াজ করিম, ১১৭ ভোট পেয়ে আজিজুর রহমান রিপন ও ১১৬ ভোট পেয়ে রহিম শেখ কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়